• সারাদেশ

    দুটি জাতীয় প্রতিযোগিতা অনুষ্ঠানে পটুয়াখালী জেলার অনুভার অভাবনীয় সাফল্য অর্জন

      প্রতিনিধি ১ আগস্ট ২০২৩ , ৭:২৩:০৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী:

    বাংলাদেশ শিল্পকলা একাডেমির সারা দেশব্যাপী প্রতিভা প্রতিযোগিতা অন্বেষণ জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতায় একক আবৃত্তি (ক) বিভাগে তৃতীয় স্থান অধিকার লাভ করেছে পটুয়াখালীর কৃতি সন্তার মেহজাবিন রহমান অনুভা (৮)।
    অনুভা পটুয়াখালী কালেক্টেটরেট স্কুল ও কলেজের তৃতীয় শ্রেণির শিক্ষার্থী। পটুয়াখালী জলের কল সড়কের ব্যবসায়ী হাবিবুর রহমান ও সমাজকর্মী সাবরিনা শাহনাজ দম্পতির দুই সন্তানের মধ্যে অনুভা ছোট।

    সাংস্কৃতিক চর্চায় অনন্য এই শিশুটি জেলা শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমি থেকে নাচ, গান ও আবৃত্তি প্রশিক্ষণ নিয়েছেন। সোমবার (৩১ জুলাই) জাতীয় নাট্যশালা মিলনায়তনে বাংলাদেশ শিল্পকলা একাডেমি আয়োজিত অনুষ্ঠানে সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপির হাত থেকে পুরস্কার গ্রহণ করেন। এসময় অনুভাকে একটি ক্রেস্ট, সার্টিফিকেট ও বিশ হাজার টাকার প্রাইজ মানি দেওয়া হয়েছে। বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সচিব সালাহউদ্দিন আহাম্মদ।

    অনুভার মাতা ও আলোকিত সমাজ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক সাবরিনা শাহনাজ জানান, ছোট বেলা থেকেই মেয়েকে নিয়ে সাংস্কৃতিক চর্চায় মনযোগী হই। শিল্পকলা একাডেমি ও শিশু একাডেমিতে প্রশিক্ষণসহ জেলার নামীদামী শিল্পী কলাকৌশলদের কাছে নিয়ে যেতাম। সকল সরকারি বেসরকারি প্রতিযোগিতায় অংশগ্রহণ করাই। এরপরে আস্তে আস্তে এবার জাতীয় পর্যায়ে অংশগ্রহণের সুযোগ পায়।

    এদিকে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২৩ প্রতিযোগিতায় অংশ নিয়ে বিভাগের পরে জাতীয় পর্যায়ে আবৃত্তি ক গ্রুপে প্রথম স্থানে পুরস্কারে জন্য নির্বাচিত হয়েছেন। মহামান্য রাষ্ট্রপতির সম্মতির ভিত্তিতে যে কোন সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের বাংলাদেশ শিশু একাডেমিতে এ অনুষ্ঠান আয়োজনের মধ্যে দিয়ে পুরস্কার বিতরণ করবেন বলে জানা গেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ