• শিক্ষা

    কুমিল্লায় মাত্র ৭৮ দিনে কোরআন মুখস্ত করে আলোড়ন সৃষ্টি করেছে চার শিশু শিক্ষার্থী

      প্রতিনিধি ২৬ ডিসেম্বর ২০২২ , ১:৫০:০৩ প্রিন্ট সংস্করণ

    স্টাফ রিপোর্টার:

    কুমিল্লার দেবীদ্বার জামিয়া ইসলামিয়া দারুল কোরআন মাদ্রাসার শিক্ষার্থী, ওই মাদ্রাসার শিক্ষক হাফেজা মাকসুদা আক্তারের তত্বাবধানে তারা কোরআন মুখস্ত করে দুই মাস ১৮ দিনে। তাদের এ অর্জনে দেশজুড়ে আলোড়ন সৃষ্টি হয়েছে। কৃতি অর্জন করা ওই চার জন শিক্ষার্থী হল জেলার দেবীদ্বার উপজেলা পৌর ফাতেহাবাদ গ্রামের আবু তাহেরের কন্যা হালিমা আক্তার(১২),

    হেতিমপুর গ্রামের লিটন মিয়ার কন্যা ইফরাত আক্তার(৯), জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার কান্দুঘর গ্রামের ইদন মিয়ার কন্যা শিশু ইসরাত জাহান স্বর্ণা (৯), ও জাহাঙ্গীর আলম এর কন্যা সাদিয়া আক্তার(১১) মাদ্রাসার কতৃপক্ষ জানান বুধবার শিশুদের কুরআন মুখস্থ শেষ হয়। এ বছরের ২ অক্টোবর তারা কুরআন শেখা শুরু করে। এবং ৭৮ দিনে কুরআন মুখস্থ করে।

    কুরআন মুখস্থ করা চার শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়। ৭৮ দিনে তারা দিনরাত পরিশ্রম করে কুরআন হেফজ্জ করেন। এ অর্জনের কারণে তারা পরিবার সহ হাজারো মানুষের অভিনন্দন পেয়েছি। মাদ্রাসার প্রতিষ্ঠাতা অধ্যক্ষ মুফতী আবু বকর আল মাদানী বলেন দুই বছর আগে আমাদের মাদ্রাসা প্রতিষ্ঠা করি। দেড় বছর চার শিক্ষার্থী আমার মাদ্রাসায় ভর্তি হয়। আমাদের ৫ জন শিক্ষক ও ৫ জন শিক্ষিকার শ্রমের সুফল পায় তারা।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ