• আইন ও আদালত

    দুমকিতে সরকারি গাড়ি ব্যবহারে উপজেলা চেয়ারম্যানের নির্বাচনী প্রচারণা

      প্রতিনিধি ২৮ এপ্রিল ২০২৪ , ২:১২:২১ প্রিন্ট সংস্করণ

    মো আবুবকর মিল্টন-পটুয়াখালী প্রতিনিধি:

    গতকাল শুক্রবার (২৬ এপ্রিল) বিকেল ৫টায় উপজেলার থানাব্রিজ রাজীব মার্কেটের সামনে আয়োজিত নির্বাচনী সভায় সবুজ রংয়ের সরকারি পাজেরো জীপে চড়ে তাঁকে (ড. হারুন অর রশীদ হাওলাদার) যোগদিতে দেখা গেছে। সভা শেষে সন্ধ্যা ৭টায় একই গাড়িতে চড়ে তিনি উপজেলার মুরাদিয়া ইউনিয়নে সংখ্যালঘু সম্প্রদায়ের একটি ধর্মীয় অনুষ্ঠানে যোগদান করেছেন। নির্বাচনী আচরণ বিধির তোয়াক্কা ছাড়াই রাজনৈতিক প্রভাবে অনেকটা জেনে বুঝেই তিনি তার নির্বাচনী প্রচারণায় সরকারি গাড়ী ব্যবহার করছেন।

    স্থানীয় বিভিন্ন সূত্রে জানাযায়, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও বর্তমান উপজেলা চেয়ারম্যান ড. হারুন অর রশিদ নির্বাচনী তপসিল ঘোষনার অন্তত: ৩মাস আগেই উপজেলা পরিষদের নিধারিত কাজকর্মের পাশাপাশি সরকারি সুযোগ সুবিধা নিয়ে তার নির্বাচনী প্রচারণা শুরু করে অদ্যাবধি চালিয়ে আসছেন। ইতোপূর্বে স্কুল, কলেজ ও মাদ্রাসা শিক্ষক-কর্মচারী, মসজিদের ইমামসহ বিভিন্ন পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দকে নিয়ে উপজেলা পরিষদ অডিটরিয়ামে শিক্ষা উন্নয়নের ব্যানারে তার নির্বাচনী সভা ও করেছেন।

    এছাড়া সরকারি গাড়ী ব্যবহার করে উপজেলার ৫টি ইউনিয়নের প্রত্যন্ত এলাকায় গিয়ে নির্বাচনী গণসংযোগ করেছেন। প্রশাসনের প্রচ্ছন্ন সহযোগিতায় নির্বাচনী তপসিল ঘোষনা হলেও উপজেলা কমপ্লেক্স চত্ত্বরের বাসভবনে অবস্থান করে পূর্ববৎ সরকারি গাড়ী ব্যবহারে নির্বাচনী শো-ডাউন, কর্মী সমাবেশ অব্যাহত রেখেছেন।
    সরকারি বাড়িতে থাকা ও নির্বাচনী প্রচারণায় সরকারি গাড়ী ব্যবহারের বিষয়ে জানতে তার ব্যবহৃত মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও ফোন রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি।

    সহকারি রিটানিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মো: শাহীন মাহমুদ বলেন, নির্বাচনী তপসিলের পরে সরকারি গাড়ী ব্যবহার নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। এটা তিনি (উপজেলা চেয়ারম্যান) করতে পারেন না। গাড়ী ব্যবহার না করার জন্য তাকে বলা হয়েছে। ঢাকায় দু’দিনের ট্রেনিং শেষে কর্মস্থলে ফিরে এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন বলে জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ