• সারাদেশ

    এমপির রাজনীতি করায় দোকান লুট হামলা, আহত-৫

      প্রতিনিধি ৯ জুলাই ২০২৩ , ১১:৫১:৫৫ প্রিন্ট সংস্করণ

    বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি:

    পটুয়াখালীর বাউফলে এমপির রাজনীতি করায় দোকানে হামলা চালিয়ে পাঁচ জনকে রক্তাক্ত করা হয়েছে। বগা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ব্যাবসায়ী জুয়েল মীরের (৩৫) দোকানে ইট পাটকেল ও কাঁচের বোতল ছুরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার রাত ৮টার দিকে উপজেলার উপজেলার বগা ফেরি ঘাট এলাকায় এঘটনা ঘটে।

    জানা গেছে, বর্তমান সংসদ সদস্য আ স ম ফিরোজ সাথে উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদারের বিরোধ চলছ, ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক জুয়েল মীরে স্থানীয় সংসদ এর সাথে রাজনীতি করায় গত শনিবার (৮জুলাই)রাতে ৮টার দিকে তার দোকান ও বাস কাউন্টারের দখল নিয়ে হাসান হাওলাদার লোকজন ইব্রাহীম সিকদারের নেতৃত্বে ২৫/৩০ জনের একটি দল জুয়েল মীরের হামলা চালায়। এসময় জুলের আওতাধীন বাস কাউন্টার ও তার নিজর মুদি দোকানে ভাংচুর করে উশৃঙ্খল নেতা কর্মীরা। বাধা দিতে আসলে জুয়েলের ভাগিনা ইয়াসিন মোল্লাকে (১৮) পিটিয়ে ও কুপিয়ে আহত করে।

    খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে আসলে পুলিশের সামনে দ্বিতীয় দফায় আবার হামলা করে হাসান হাওলাদারের লোকজন। এসময় আহত হন জুয়েল মীর তার ভাই রাজিব মীর(২৭), সোহেল মীর(৩২), আরিফ মীর (২৫) এবং মহসীন মীর (২৩)। জুয়েল মীরের ভাই মহসীন মীর জানান, আমরা এমপি আসম ফিরোজের সাথে আমারা অওয়ামী কেনো করি,এ জন্য দফায় দফায় আমাদের ভয় ভীতি দেখায়, কিন্তু গত কাল আমাদের উপর পুলিশের উপস্থিতিতে আমাদের উপর হামলা করেছে তারা। পুলিশ লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করতে পরতো, কিন্তু করেনি। অভিযুক্ত বগা ইউনিয়নের চেয়ারম্যান মাহমুদ হাসান বলেন,

    আমি চেয়ারম্যান হয়ে চায়ের দোকানদার আর টমটম এলার লগে মারামারি করবো,এটা মানায় না ,আসল ঘটনা হলো ঢাকা-বগা ও দশমিনা রুটের তেঁতুলিয়া নামের একটি যাত্রীবাহি বাসের বগা লঞ্চ ঘাট এলাকায় কাউন্টার স্থাপনের জন্য ওই দিন সন্ধ্যার পর স্থানীয় আ‘লীগ কার্যালয়ে মালিক পক্ষের প্রতিনিধিদের সাথে আলোচনা চলছিল। তখন একটু উত্তেজনার সৃষ্টি হয়। এপর ঘটনাটি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য নিজেরাই নিজেদের দোকান ভাংচুর করে আমার উপর দায় চাপানোর চেষ্টা করেছেন। পরে ফেসবুক লাইফে এসে জুয়েল মীর আমার ও আমার বাবার বিরুদ্ধে অপ্রচার চালিয়েছেন,যা সত্য নয়।মিথ্যা ও নাটকিয়।

    বগা তদন্ত কেন্দ্রের ইচার্জ মোঃ নিরু মিয়া বলেন, আমি ছুটিতে ছিলাম। আজ (রবিবার) কর্মস্থলে এসেছি। ঘটনাটি আমার জানা নেই। খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে। টহল পুলিশ দায়িত্ব অবহেলা করলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে বাউফল থানার ওসি এটিএম আরিচুল হক বলেন,আমরা পরের দিন সকালে ঘটনা স্থানে পরিদর্শন করেছি,এ ঘটনার সাথে যারা জড়িত তাদের আইনগত ব্যবস্থা নেয়া হবে!

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ