• খুলনা বিভাগ

    বি-আর পাওয়ারজেন লিমিটেডের প্রধান প্রকৌশলী হলেন-রোকনুজ্জামান

      প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৪ , ৬:১২:৩৬ প্রিন্ট সংস্করণ

    মোঃ জহুরুল ইসলাম-কুষ্টিয়া জেলা প্রতিনিধি:

    রাষ্টায়ত্ব বিদ্যূৎ উৎপাদন কোম্পানি বি-আর পাওয়ারজেন লিমিটেডের তত্বাবধায়ক প্রকৌশলী থেকে প্রধান প্রকৌশলী( পিএন্ডডি) হিসেবে পদোন্নতি পেলেন মোঃ রোকনুজ্জামান। সোমবার (২৯ এপ্রিল) কোম্পানির সহ- মহাব্যবস্থাপক মোঃ ওয়াহিদুর রহমান স্বাক্ষরিত এক দাপ্তরিক আদেশে এই পদায়ন করা হয়েছে। জানাগেছে, ২০১৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কারিগরি সহায়তায় অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষায় ১ম স্থান (ইলেক্ট্রিক্যাল) অর্জন করে নির্বাহী প্রকৌশলী হিসেবে নিয়োগ প্রাপ্ত হন। পেশাদারিত্ব ও দক্ষতার স্বাক্ষর রাখায় ২০১৮ সালে তত্বাবধায়ক প্রকৌশলী হিসেবে পদোন্নতি প্রাপ্ত হন।

    প্রকৌশলী রোকনুজ্জামান ১৯৯৪ সালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) থেকে তড়িৎ প্রকৌশলে বিএসসি অনার্স (১ম শ্রেনিতে ১ম) ডিগ্রি অর্জন করেন। ২০১১ সালে মানবসম্পদ বিষয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন। বিদ্যুৎ খাতে কর্মরত প্রকৌশলীদের মধ্যে তিনিই ২০১৯ সালে এমএসসি( নিউক্লিয়ার) বিষয়ে ১ম শ্রেণিতে ১ম অর্জন করেন। ২০১৬ সালে প্রকৌশলীদের মর্যাদাপূর্ণ পিএন্ডডি ডিগ্রি অর্জন করেন।

    ২০২১ সাল থেকে কমন্থওয়েল শিক্ষাবৃত্তির আওতায় পরমাণু শক্তি ও জ্বালানী প্রযুক্তি বিষয়ে লন্ডনে পিএইচডি গবেষণা করছেন। লাইব্রেরি অব অক্সফোর্ড,ট্রিনিটি কলেজ অব ডাবলিনসহ বিভিন্ন আন্তর্জাতিক জার্নালে তার লেখা ১০ টি গবেষণা প্রতিবেদন প্রকাশিত হয়েছে। প্রকৌশলী মোঃ রোকনুজ্জামানের পক্ষ থেকে সর্বস্তরের সকলের কাছে দোয়া কামনা করেন তার মামাতো ভাই বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রচার সম্পাদক প্রকৌশলী মোঃ সাকীল খান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ