• Uncategorized

    সাবেক সংসদ সদস্য শাহজাহান খাঁনের উপর হামলা,অভিযোগ ক্ষমতাসীন দলের উপর

      প্রতিনিধি ৫ নভেম্বর ২০২২ , ৪:২৭:৫৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী থেকে বরিশালে বিএনপি’র গন সমাবেশে যাওয়ার পথে হামলার শিকার হয়েছেন পটুয়াখালী-৩(গলাচিপা ও দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আলহাজ্ব শাহজাহান খান। গত ৪ঠা( নভেম্বর শুক্রবার) রাত আনুমানিক ৭.০০ টার দিকে মোটরসাইকেল যোগে নেতা কর্মীদের নিয়ে পটুয়াখালী থেকে বরিশাল যাওয়ার পথে তেলিখালী ব্রীজ সংলগ্ন কালভার্ট অতিক্রম কালে তার উপর এ হামলার ঘটনাটি ঘটে।

    এসময় শাহজাহান খান সহ তার সাথে থাকা আরও বেশ কয়েকজন নেতাকর্মীকে মারধর ও তাদের মটরসাইকেল ভাংচুড় করে আওয়ামী লীগ,যুবলীগ,ও ছাত্র লীগ বলে জানান সাবেক সংসদ সদস্য শাহজাহান খাঁন। গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়,হামলার পর শাহজাহান খান বর্তমানে প্রাথমিক চিকিৎসা শেষে তার পটুয়াখালী শহরের দক্ষিণ সবুজ বাগের বাস ভবনে রয়েছেন। এ হামলার জন্য তিনি ক্ষমতামীন আওয়ামী লীগের নেতা কর্মীদের দায়ী করেছেন। শাহজাহান খান পটুয়াখালী জেলা বিএনপির বর্তমান আহবায়ক কমিটির এক নম্বর সদস্য পদে রয়েছেন।

    উক্ত হামলার শিকার শাহজাহান খান বলেন, আমি ‘সন্ধ্যার পরে নেতা কর্মীদের নিয়ে বরিশাল গন সমাবেশে যাবার পথে তেলিখালী ব্রীজের কালভার্ট অতিক্রমের আগে আঃলীগ, যুবলীগ, ছাত্রলীগের ২০ থেকে ২৫ টি ছেলেপান আমাদের পথ রোধ করে। তারা বলে আপনারা বরিশাল যেতে পারবেন না। আমি তখন বললাম কেন যেতে পারবো না এর সাথে সাথেই আমাদের মারধর শুরু করে। আমি সহ আমার সাথে থাকা সবাইকে মারধর করে। এসময় তিনি আরো বলেন,মারধরের শেষে একজন এসে বলে তোমরা একজন সাবেক সংসদ সদস্যকে মারধর করলে কাজটি ঠিক করোনি এমনটাও জানালেন তিনি।

    এ সময় আমাদের মোটরসাইকেল গুলো তারা ভেঙ্গে ফেলে। পটুয়াখালী ফিরে এসে চিকিৎসা নিয়ে এখান আমার নিজ বাসায় আছি। শরীরটা ভালো না,প্রচন্ড জ্বর উঠে গেছে। এভাবে কোন গনতান্ত্রিত আন্দোলন বন্ধ করা যায় না। কষ্ট লাগছে বরিশাল যেতে পারলাম না। তবে হাজার হাজার মানুষ এখনই সভা স্থলে অবস্থান করছে। যে কোন ভাবেই হোক বরিশালের সমাবেশ সফল হবে।

    এ ঘটনার তিব্র নিন্দা জানিয়ে,শাহজাহান খানের বড় ছেলে জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো, শিপলু খান জানান, হামলায় শাহজাহান খাঁনকে বহনকারী মোটরসাইকেল চালক সাইদুল, ইসাহাক ও শাহ আলম নামে অপর দুইজন কর্মী বেশ আহত হয়েছেন। এ সময় তিনটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে। আমরা এ হামলার তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই,এবং প্রকৃত অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

    এ ব্যপারে পটুয়াখালী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অফিসার ইনচার্জ মোঃ মনিরুজ্জামান দৈনিক বরিশাল সমাচারকে জানান,এ ধরনের কোন অভিযোগ এখন পর্যন্ত আমরা পাইনি,তবে মহাসড়কে আমাদের মোবাইল টিম গুলো কাজ করছে। অভিযোগ পেলে সরেজমিন তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ