• বরিশাল বিভাগ

    নূরে মাদীনা মডেল মাদরাসার নতুন শিক্ষাবর্ষের সবক উদ্ভোধন

      প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৪ , ৪:৩৪:৩২ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    আজ ২৮ এপ্রিল রবিবার ১১ টার সময় উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে উদ্ভোদনী বক্তব্য রাখেন, কাসেমুল উলুম ইসলামীয়া মাদ্রাসা, শামসুননাহার মহিলা মাদ্রাসা ও লুৎফুন্নেছা হাফেজী মাদ্রাসার সম্মানিত প্রিন্সিপাল, আলহাজ্ব মাওলানা মোঃ সালাহউদ্দীন খান সাহেব। সবক উদ্ভোদন ও দোয়া মোনাজাত পরিচালনা করেন, ওস্তাজুল আসাতিজা,হরিনাথপুর ইসলামীয়া কওমী মাদ্রাসার মোহতামিম,আলহাজ্ব মাওলানা আব্দুর রহিম সাহেব দাঃবাঃ।

    নূরে মাদীনা মডেল মাদরাসা দীর্ঘদিন যাবত বেশ সুনামের সহিত অভিজ্ঞ শিক্ষকমন্ডলী দ্বারা শিক্ষার্থীদের পাঠ দান করে আসছে,এ ছাড়াও সর্বক্ষণিক ছাত্র-ছাত্রীদের নিরাপত্তার প্রতি বিশেষ নজরদারী,বিশেষ পদ্ধতিতে বাংলা, ইংরেজি ও আরবি হাতের লেখা সুন্দর করার উপর গুরুত্বারোপ, মাদরাসার নিজস্ব ভবনে সম্পূর্ণ কোলাহলমুক্ত নিরিবিলি মনোরম পরিবেশে শিক্ষার্থীদের লেখা পড়ার মাধ্যমে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তোলার আপ্রাণ চেষ্টা করা হয়।

    জানা গেছে বর্তমানে অত্র মাদ্রাসায় আবাসিক/অনাবাসিক শিক্ষার্থীদের সংখ্যা প্রায় ২৫০ জন। এতে নূরানী, হেফজখানা, কিতাব খানার (৫ম শ্রেনী পর্যন্ত)পাশাপাশি মহিলা শাখাও রয়েছে ৫ম শ্রেনী পর্যন্ত। শিক্ষকন্ডলী রয়েছে প্রায় ১০ জন।এতিম অসহায় শিক্ষার্থীদের জন্য রয়েছে বিশেষ সুযোগ সুবিধা। মাদরাসার শুরু লগ্ন থেকে এপর্যন্ত খুব দক্ষ ও বিচক্ষণতার সাথে মাদরাসা পরিচালনা করে আসছেন,অত্র মাদরাসার মোহতামিম মাওলানা হাবিবুল্লাহ মিসবাহ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ