• Uncategorized

    শেরপুরের নকলায় করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতামূলক ক্যাম্পেইন ও বিনামূল্যে মাস্ক বিতরন !! 

      প্রতিনিধি ১৬ নভেম্বর ২০২০ , ৫:২৫:৫৮ প্রিন্ট সংস্করণ

    সুজন মিয়া-নকলা (শেরপুর) প্রতিনিধিঃ

    শেরপুর জেলার নকলা উপজেলায় কোভিট-১৯ (করোনা) ভাইরাসের সেকেন্ড ওয়েভ/দ্বিতীয় ঢেউ মোকাবেলায় মানুষের মাঝে  সচেতনতা বৃদ্ধি ও শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে উপজেলা প্রশাসনের আয়োজনে এক জনসচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

    সোমবার (১৬ নভেম্বর) সকাল ১১ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গন হতে শুরু হয়ে মূল পৌর শহরের বিভিন্ন জায়গা ঘুরে জনমনে কোভিট-১৯ ভাইরাস সম্পর্কে সচেতনতা সৃষ্টি ও বিনামূল্যে মাস্ক বিতরন করে আবার উপজেলা পরিষদ প্রাঙ্গনে এসে শেষ হয় ক্যাম্পেইনটি।

    উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত সচেতনতামূলক ক্যাম্পেইনে অন্যান্যদের মাঝে অংশগ্রহন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার,সহকারী কমিশনার(ভূমি) ও নির্বাহী মেজিষ্ট্রেট কাওসার আহাম্মেদ,উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ্, উপজেলা কৃষি কর্মকর্তা পরেশচন্দ্র দাস।

    সচেতনতা মূলক ক্যাম্পেইন শেষে সাংবাদিকদের করা বিভিন্ন প্রশ্নের উত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জাহিদুর রহমান বলেন, আসন্ন শীত মৌসুমে কোভিট -১৯(করোনা) ভাইরাসের সেকেন্ড ওয়েভ বা দ্বিতীয় ঢেউয়ের আশঙ্কা করা হচ্ছে । এসময় করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার আশংঙ্কা করা হচ্ছে।

    তাই করোনা ভাইরাসের বিস্তার রোধ করতে জনমনে সচেতনতা সৃষ্টির লক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে আজকের এই সচেতনতামূলক ক্যাম্পেইন পরিচালনা করা হয়েছে। এছাড়াও শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করতে মাস্ক ব্যবহারের গুরুত্ব, প্রয়োজনীয়তা ও উপকারিকা সম্পর্কে সাধারন মানুষকে জানানোর পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরন করা হয়েছে।

    উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী মেজিষ্ট্রেট কাওসার আহম্মেদ বলেন, করোনা ভাইরাস মোকাবেলায় প্রথম হাতিয়ার হলো মানুষের মাঝে সচেতনতা সৃষ্টি ও শতভাগ মাস্ক ব্যবহার নিশ্চিত করা। করোনা ভাইরাসের প্রকোপ মোকাবেলায় সরকার সারাদেশে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক ঘোষনা করেছে।

    কাউকে মাস্ক পড়া ব্যতীত বাইরে পাওয়া গেলে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেল,জরিমানা সহ কঠিন থেকে কঠিনতর পদক্ষেপ গ্রহন করার জন্য সরকারী নির্দেশনা রয়েছে। পরবর্তীতে কাউকে মাস্ক ব্যবহার ব্যতীত বাইরে পাওয়া গেলে কঠিন ব্যবস্থা গ্রহন করা হবে বলে হুশিয়ারী প্রদান করেন তিনি।

    উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ মোহাম্মদ বোরহান উদ্দিন বলেন,করোনা ভাইরাসের হাত থেকে নিজেকে এবং নিজের পরিবারকে সুস্থ রাখতে হলে মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব বজায় রাখার বিকল্প নেই । যেহেতু করোনা ভাইরাসের এখনো কোন প্রতিষেধক আবিষ্কার হয়নি তাই করোনা থেকে বাঁচার জন্য সচেতনতাটাই একমাত্র উপায়।

    উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীরমুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ্ বলেন, করোনা ভাইরাসের প্রকোপে থেমে গেছে পুরো বিশ্ব । মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারনে বাংলাদেশ প্রথম ষ্টেটে করোনা মোকাবেলায় বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছে। করোনার দ্বিতীয় ষ্ট্রেট মোকাবেলার জন্য আমাদের আরো সচেতন হতে হবে। সরকার নির্দেশিত সকল কিছু মেনে চলে করোনার  দ্বিতীয় ষ্টেটও সফল ভাবে সম্পন্ন করতে হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ