• Uncategorized

    কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মতিয়া চৌধুরী ২ দিনের সফরে এখন নকলায়

      প্রতিনিধি ২৫ নভেম্বর ২০২০ , ৫:৫৭:২৩ প্রিন্ট সংস্করণ

    মো: সুজন মিয়া, নকলা (শেরপুর) প্রতিনিধি:

    কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতি সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এম.পি তাঁর নির্বাচনী এলাকা শেরপুর জেলার নকলা ও নালিতাবাড়ি উপজলায় ২৫ নভেম্বর বুধবার ও ২৬ নভেম্বর বৃহস্পতিবার ২ দিনের সফরের উদ্দেশ্যে নকলায় এসে পৌঁছেছেন।

    বিভিন্ন সূত্রে জানা গেছে, ২ দিনের সংক্ষিপ্ত এ সফরে কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির মাননীয় সভাপতি বেগম মতিয়া চৌধুরী এম.পি নকলা ও নালিতাবাড়ী উপজেলার সকল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সকল মাদরাসায় দ্বিতীয় শ্রেণীতে অধ্যায়নরত সেরা ১০ শিক্ষার্থীর অভিভাবক ও অন্যান্যদের মাঝে স্বাস্থ্য বিধি মেনে সৌর বাতি বিতরণ করাসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান সমূহের জন্য টিন ও টিনের সাথে বরাদ্দকৃত নগদ অর্থ বিতরণ করবেন।

    এর মধ্যে নকলা উপজেলার ২৪টি মাদরাসার দ্বিতীয় শ্রেণীর সেরা ১০ শিক্ষার্থীর ২৪০ অভিভাবকের মাঝে ও ১১৯ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর সেরা ১০ শিক্ষার্থীর এক হাজার ১৯০ অভিভাবকের মাঝে একটি করে সোলার বাতি বিতরণ করবেন। তাছাড়া নকলা উপজেলার অন্তত ৯২টি ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে টিন ও টিনের সাথে বরাদ্দকৃত নগদ কমপক্ষে ১০ হাজার করে টাকা বিতরণ করবেন।

    সাবেক কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এম.পি-এর ২দিনের সফর সূচি অনুযায়ী জানা গেছে, ২৪ নভেম্বর মঙ্গলবার দুপুর দেড়টার সময় তাঁর বাসভবন রাজধানী ঢাকার রমনা এপার্টমেন্ট কমপ্লেক্স থেকে নকলার উদ্দেশ্যে সড়ক পথে যাত্রীবাহী বাসে রওনা করেন।

    রাত সাড়ে ৮টার সময় নকলায় এসে পৌঁছেন তিনি। সূচি অনুযায়ী জানা যায়, তিনি ২৫ নভেম্বর বুধবার সকাল ৮টার সময় নকলা উপজেলার উরফা ইউনিয়নের বারমাইসা উচ্চ বিদ্যালয় মাঠে বিতরণ শেষ করে, সরাসরি নালিতাবাড়ি উপজেলায় বিতরণের উদ্দেশ্যে চলে যাবেন।

    সাড়ে ৮ টা থেকে বিকেল ২টা পর্যন্ত ওই উপজেলায় বিতরণ কাজে ব্যস্ত থাকবেন তিনি। পরে নকলায় এসে বিশ্রাম শেষে সন্ধ্যা ৬টার সময় নকলা উপজেলায় শহরে স্থাপিত মুজিব শতবর্ষ মঞ্চ মাঠে পৌর সভাধীন সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদরাসার অভিভাবক এবং ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে সোলার বাতি, টিন ও নগদ অর্থ বিতরণ করবেন।

    ২৬ নভেম্বর বৃহস্পতিবার সকাল ৮টার সময় নালিতাবাড়ির বাকি একটি ইউনিয়নে এবং সকাল ৯টার সময় নকলা ইউনিয়নের ধনাকুশা উচ্চ বিদ্যালয় মাঠে, সাড়ে ৯টার সময় গনপদ্দী ইউনিয়নের গনপদ্দী উচ্চ বিদ্যালয় মাঠে, ১০ টার সময় বানেশ্বরদী ইউনিয়নের দিশারী উচ্চ বিদ্যালয় মাঠে, সাড়ে ১০ টার সময় চন্দ্রকোনা ইউনিয়নের রাজলক্ষী উচ্চ বিদ্যালয় মাঠে,।

    ১১টার সময় চরঅষ্টধর ইউনিয়নের কাজাইকাটা উচ্চ বিদ্যালয় মাঠে, সাড়ে ১১টার সময় পাঠাকাটা ইউনিয়নের পাঠাকাটা উচ্চ বিদ্যালয় মাঠে, দুপুর ১২ টার সময় টালকী ইউনিয়নের বিরিবরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে, সাড়ে ১২ টার সময় গৌড়দ্বার ইউনিয়নের গৌড়দ্বার বি.এল উচ্চ বিদ্যালয় মাঠে সংশ্লিষ্ট ইউনিয়নের সরকারি প্রাথমিক বিদ্যালয় ও মাদরাসার অভিভাবক এবং ধর্মীয় প্রতিষ্ঠারে মাঝে সোলার বাতি, টিন ও নগদ অর্থ বিতরণ করবেন।

    পরে ওই দিন (২৬ নভেম্বর বৃহস্পতিবার) বিকেল ৩টার সময় নকলা হতে সড়ক পথে যাত্রীবাহী বাসে রাজধানী ঢাকার নিজ বাসভবন রমনা এপার্টমেন্ট কমপ্লেক্সের উদ্দেশ্যে যাত্রা করবেন। যাত্রা পথে কোন প্রকার সমস্যা না হলে রাত ৮টার সময় নিজ বাসভবনে পৌঁছাবেন বলে সফর সূচি অনুযায়ী জানা গেছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ