• Uncategorized

    পটুয়াখালীর গলাচিপায় ভূমি দখলদারের বিরুদ্ধে কৃষক ও স্থানীয়দের মানববন্ধন।

      প্রতিনিধি ১১ আগস্ট ২০২০ , ৪:২৫:০৬ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের গলাচিপা- পটুয়াখালী মহা সড়কে ভূমি জবর দখলদের বিরুদ্ধে মানববন্ধন ও বিক্ষোভ করেন প্রকৃত কৃষক ও স্থানীয়রা।

    গত মঙ্গলবার সকাল ১০ টায় সুহরী এলাকার মহা সড়কে এ কর্মসূচি পালন করা হয়। কর্মসূচিতে কয়েক শতাধিক পুরুষ ও নারী অংশগ্রহণ করেন এ মানববন্ধনে।

     

    মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন গোলখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. হালিম হাওলাদার, ১ নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামীলীগ নেতা মো. দুলাল প্যাদা, মো. শাহআলম মিয়া, মনির হোসেন গাজী, নাসির উদ্দিন হাওলাদার ও মিসেস লাইজু বেগম প্রমুখ। বক্তব্যে তারা বলেন দলিলমুলে ও বন্ধোবস্ত করে দীর্ঘ ৩৫ বছর ধরে আমরা জমি ভোগদখল করে আসছি।

     

    হঠাৎ করেই একই এলাকার মো. হাসেম চৌকিদারের ছেলে নুর আলম চৌকিদারসহ, মো. শাহীন হাওলাদার ও আবুল হোসেন (ওরফে) ক্ষেতমজুর তার ভূমি দখল সন্ত্রাসী বাহিনী নিয়ে জেএল নং-২৩ মৌজার ৫০-৬০টি খতিয়ানের সুহরী ১ম খন্ড ও ২য় খন্ড এর প্রায় একশ একর জমি দখল করেন। ফলে তাদের সর্বোচ্চ হারিয়ে অসহায় হয়ে পরেন প্রায় ২শতাধিক পরিবার। ভূমি দখল বাহিনী সরকারি বন্ধোবস্ত ও কবলা দলিল কোন কিছুর তোয়াক্কা না করেই প্রকৃত মালিকদের দখলকৃত জমি দখলচ্যুত করেন।

    অন্যদিকে আমাদেরকে পুলিশ দিয়ে বিভিন্ন মামলার ও প্রাণনাশের হুমকি ধামকি দিয়ে আসছে তারা। তাই সুষ্ঠ তদন্তের মাধ্যমে জেলা প্রশাসন ও সরকারের কাছে ন্যায় বিচারের দাবী জানান প্রকৃত মালিকগণ ও স্থানীয়রা। তারা আরও জানান ১৯৮৬ ও ১৯৮৭ সন থেকে বন্ধোবস্ত করে প্রতি বছর সরকারি খাজনা দিয়ে আসছি বলে জানান তারা।

    এ ব্যাপারে নুর আলম জিকুর কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি জানান, সে জোড় পূর্বক কারও জমি দখল ও কাউকে হুমকি-ধামকি প্রদান করেন নাই। শুধু মাত্র তার ব্যক্তিগত জমি চাষাবাদ ছাড়া অন্য কারও জমি চাষাবাদ করেন নাই। তার  বিরুদ্ধে সমস্ত অভিযোগ ভিত্তিহীন, বানোয়াট বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ