• খুলনা বিভাগ

    জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ ও সমাবেশ অনুষ্ঠিত

      প্রতিনিধি ৯ আগস্ট ২০২২ , ৪:০৫:০৪ প্রিন্ট সংস্করণ

    জ্বালানি তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল ও সার সহ কৃষিপণ্যের দাম কমানোর দাবিতে কুষ্টিয়ায় বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখা।মঙ্গলবার বিকাল ৫:৩০ মি: শহরের বড় বাজার হতে ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি: বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আহম্মাদ আলী এর সভাপতিত্বে ও সেক্রেটারী: আলহাজ্ব শেখ এনামুল হক এর সঞ্চালনায় বিক্ষোভ বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

    বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কারণে এমনিতেই জনগণ চরম সংকটে মানবেতর জীবন যাপন করছে। এই অবস্থার মধ্যে জ্বালানি তেলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে সাধারণ জনগণের জীবনযাপন করা দুর্বিষহ হয়ে পড়েছে। জনজীবনে এর ব্যাপক প্রভাব পড়েছে, ফলে জীবন যাপন করা চরমভাবে বিপর্যস্ত হয়ে পড়েছে।

    পেট্রোল, অকটেন ও ডিজেল-কেরোসিনের অস্বাভাবিক মুল্যবৃদ্ধি কৃষিসহ সহ সকল খাতকে প্রভাবিত করবে। ইতিমধ্যে পরিবহনের ভাড়া বাড়ানো হয়েছে যা জনগনের উপর খারার উপর মরার ঘায়ের সামিল, যা একপ্রকার জুলুম ও বটে।সার, জ্বালানি তেল, ভোজ্যতেল, ওষুধসহ নিত্যপণ্যের দাম বাড়িয়ে সরকার জনগণের পেটে লাথি মেরেছে। যার মাধ্যমে সরকার দেশকে নজিরবিহীন এক সংকটের দিকে ঠেলে দিয়েছে।

    বক্তারা আরও বলেন, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম কমে গেলে ও সরকার জনগনের স্বার্থের কথা ন্যূনতম বিবেচনা করেননি, তার কারন,ক্ষমতাশীলগন জনগনের ভোটে নির্বাচিত নয়। মধ্যরাতের সরকার মধ্যরাতে জনগনের স্বার্থ বিরোধী সিদ্ধান্ত বাস্তবায়ন করে।ভোটবিহীন সরকারের জনবিরোধী সিদ্ধান্ত জনগন সহ্য করবে না।বক্তারা সরকারকে হুশিয়ারী করে বলেন,দেশকে বিপদের ফেলার কোন নৈতিক অধিকার সরকারের নেই।

    জনগণের খাদ্য নিরাপত্তা আজ হুমকির মুখে।সার ও কৃষি পণ্যের দাম বাড়ানোর ফলে কৃষি খাত ক্ষতিগ্রস্ত চরম ক্ষতিগ্রস্ত হয়েছে। বাংলাদেশ একটি কৃষি প্রধান দেশ তাই আমরা অনতিবিলম্বে কৃষিপণ্যে ব্যবহারিত সরঞ্জাম ও স্যারের দাম কমানোর দাবি জানাচ্ছি। সরকারের গণবিরোধী নীতি পরিহার করে জনগণের স্বার্থ বিবেচনা করে জ্বালানি তেলের বর্ধিত দাম প্রত্যার করতে হবে।সার ও কৃষিপণ্য সহ সকল নিত্যপণ্যের দাম অতি শীঘ্রই কমাতে হবে।

    সরকার গণবিরোধী সকল সিদ্ধান্ত প্রত্যাহার না করলে দেশ ও জনগনের স্বার্থে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর পীর সাহেব চরমোনাইর নেতৃত্বাধীন দল আরো কঠিন কর্মসূচি দিতে বাধ্য হবে।

    উক্ত সমাবেশে নিম্ন বর্ণিত দাবি পেশ করা হয়:
    ১-জ্বালানি তেলের দাম কমাতে হবে।
    ২-নিরবিচ্ছন্ন বিদ্যুৎ সরবরাহ বাস্তবায়ন করতে হবে।
    ৩-পরিবহন সেক্টরের বর্ধিত ভাড়া কমাতে হবে।
    ৪-নিত্য প্রয়োজনীয় সকল পর্নের দাম মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনতে হবে।

    বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কুষ্টিয়া জেলা শাখার সহ-সভাপতি আলহাজ্ব আব্দুল্লাহ আখন্দ, সাবেক সহ-সভাপতি: জননেতা আমিনুল ইসলাম মুলতান, মাওলানা দেওয়ান আব্দুল খালেক,প্রশিক্ষণ সম্পাদক: মুফতি ফরিদ উদ্দিন আবরার, সদস্য মাওলানা নূর মোহাম্মদ বিন হানিফ, শ্রমিক আন্দোলনের সভাপতি মোঃ আবু বক্কর সিদ্দিক, ইসলামী যুব আন্দোলন জেলা শাখার সভাপতি: হাফেজ মাওলানা তাওহীদুল ইসলাম, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের জেলা সেক্রেটারি: মুফতী মূজাম্মিলুল হক কাসেমী, ইসলামিয়া ছাত্র আন্দোলন বাংলাদেশ জেলা শাখা সভাপতি মোহাম্মদ মিজানুর রহমান, আরো উপস্থিত ছিলেন: জয়েন্ট সেক্রেটারি:মাও: নাজমুল হাসান,প্রচার সম্পাদক: মোঃ গোলাম তাওহীদ,সহ দপ্তর সম্পাদক মুফতি আহমাদুল্লাহ হাবিবী সহ ইসলামী আন্দোলন বাংলাদেশ ও তার অঙ্গ সংগঠনের জেলা ও বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ