• খুলনা বিভাগ

    লোহাগড়ায় তীব্র দাবদাহে পথচারীদের মাঝে ঠান্ডা পানি

      প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৪ , ৬:২৩:৫৮ প্রিন্ট সংস্করণ

    মো.মাহাফুজুর রহমান-নড়াইল জেলা প্রতিনিধি:

    নড়াইল লোহাগড়ায় তীব্র দাবদাহে পথচারীদের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরন।তীব্র তাপদাহে অতিষ্ঠ হয়ে উঠেছে নড়াইল জেলার মানুষ। সবচেয়ে বিপাকে পড়েছেন পথচারী ও শ্রমজীবীরা। জীবন জীবিকার তাগিদে তীব্র তাবদাহে বাহিরে আসতে হচ্ছে খেটে খাওয়া মানুষদের। এসব মানুষদের কথা চিন্তা করে ঠান্ডা পানি ও শরবত বিতরণ করেছেন নড়াইল লোহাগড়া উপজেলার ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদ।

    মঙ্গলবার (৩০ এপ্রিল) বেলা ২ টার দিকে উপজেলার ইতনা ইউনিয়নের রাধানগর বাজার এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। এতে প্রায় ২ হাজার পথচারীকে ঠান্ডা পানি ও শরবত পান করানো হয়। ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা আশিকুর রহমান এর সৌজন্যে এবং ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের সভাপতি মাওলানা আব্দুল হান্নান ও সদস্যদের আয়োজনে, এসময় উপস্থিত ছিলেন-মুফতি আহসান হাবিব, মাওলানা ইয়ার আলী, মাওলানা সিদ্দিকুর রহমানসহ ডিক্রীরচর যুব সংঘের সদস্যরা।

    লোহাগড়া উপজেলার মল্লিকপুর ইউনিয়ন থেকে আসা সাদেক খান বলেন, তীব্র গরমে ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের মানবিকতার দিকটি প্রকাশ পেয়েছে। আমি মনে করি এই উদ্যোগ সমাজের প্রতি মানুষের দায়িত্ববোধ ও মানবিকতার প্রতিফলন। তাঁদের এই মানবিক কাজ সমাজের সকল স্তরের প্রশংসা ও অনুকরণের যোগ্য। অটোভ্যান চালক কাসেম শেখ জানান, কর্মের জন্য বাহিরে আসতেই হয়। এই প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুব সমস্যা হচ্ছে। শরীরে ঘাম ঝরে গলা শুকিয়ে যায়। যারা এমন ব্যতিক্রম উদ্যোগে আমরা এই ঠান্ডা শরবত পান করতে পেরে খুব শান্তি লাগলো।

    এ বিষয়ে ডিক্রীরচর ইত্তেহাদুল ওলামা পরিষদের যুগ্ম সম্পাদক মাওলানা আশিকুর রহমান বলেন, প্রচন্ড গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে সাধারণ মানুষ। এমন অবস্থায় খেটে খাওয়া শ্রমিক ও সাধারণ পথচারীদের একটু স্বস্তি দিতে বিনামূল্যে বিশুদ্ধ ঠান্ডা পানি ও শরবত বিতরণ করা হচ্ছে। তাপদাহ যতদিন থাকবে আমাদের এই কার্যক্রমও অব্যাহত থাকবে। এই তীব্র গরমে পথচারীদের সতেজ রাখতেই আমার এই ক্ষুদ্র উদ্যোগ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ