• সারাদেশ

    কেরানীগঞ্জে বহুল আলোচিত ও চাঞ্চল্যকর হত্যা মামলার প্রধান ৩ আসামী আটক

      প্রতিনিধি ২৯ মে ২০২৩ , ১২:১২:৩৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যেসব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে থাকে । জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, ছিনতাইকারী, মাদক ব্যবসায়ী এবং খুন, অপহরনসহ বিভিন্ন মামলার পলাতক আসামী গ্রেফতারে র‌্যাব নিয়মিত অভিযান চালিয়ে আসছে। গোয়েন্দা নজরদারী ও আভিযানিক কার্যক্রমের ধারাবাহিকতায় অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাব ইতিমধ্যেই জনগণের আস্থা অর্জনে
    সক্ষম হয়েছে।

    গত ২৩ মে ২৩ খিঃ তারিখ ঢাকা জেলার দক্ষিন কেরাণীগঞ্জ থানাধীন আব্দল্লাপুর কাঁচা বাজারে ভূট্টোর মাংসের দোকানের মালিক ভুট্টো মিয়ার কাছে গরু ব্যবসায়ী আহসান উল্লাহ (৫২)পাওনা টাকা চায়। এতে ভূট্টো মিয়া সাথে আহসান উল্লাহর পাওনা টাকা দিতে অস্বীকার করলে তাদের মধ্যে তর্ক বিতর্ক শুরু হয়। একপর্যায়ে ভূট্টো মিয়া তার অন্যতম প্রধান সহযোগী আহম্মদ আলী কালু, রবিউল ও শফিক মিয়াসহ অন্যান্য সহযোগীদের নিয়ে লাঠিসোঠা দিয়ে হত্যার উদ্দেশ্যে আহসান উল্লাহ’কে আঘাত করতে থাকে। তাদের আঘাতে আহসান উল্লাহ মাটিতে লুটিয়ে পরে ডাক-চিৎকার করতে থাকে

    । তার ডাক-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে আসলে ভ‚ট্টো ও তার সহযোগীরা পালিয়ে যায় গুরুতর আহত অবস্থায় আহসান উল্লাহ’কে উদ্ধার করে চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক গরু ব্যবসায়ী আহসান উল্লাহ’কে মৃত বলে ঘোষনা করেন। উক্ত ঘটনার পর নিহত গরু ব্যবসায়ী আহসান উল্লাহর ছোট ভাই মোক্তার হোসেন বাদী হয়ে ভূট্টোসহ ১০ জন ও সঙ্গীয় অজ্ঞাত নামা আরও ৭/৮ জনের বিরুদ্ধে ঢাকা জেলার দক্ষিন কেরাণীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন । যার মামলা নং-১০৬, তারিখ- ২৪/০৫/২০২৩ খিঃ, ধারা- ৩০২/৩৪ দন্ড বিধি। মামলা রুজুর বিষয়টি জানতে পেরে বিবাদীরা আত্মগোপনে চলে যায়। হত্যা কান্ডের ঘটনাটি জানতে পেরে র‌্যাব পলাতক আসামীদের গ্রেফতারের লক্ষ্যে ছায়া তদন্ত ও গোয়েন্দা নজরদারী বৃদ্ধি করে।

    এরই ধারাবাহিকতায় গত ২৬ মে ২০২৩ খ্রিঃ তারিখ র‌্যাব -১০ ও র‌্যাব -০৮, সিপিসি-১, পটুয়াখালী ক্যাম্প এর একটি যৌথ আভিযানিক দল পটুয়াখালী জেলার সদর থানা এলাকায় একটি অভিযান পরিচালনা করে ঢাকার কেরানীগঞ্জে গরু ব্যবসায়ী আহসান উল্লাহ (৫২)’কে মর্মান্তিকভাবে হত্যা মামলার এজাহারভুক্ত পলাতক আসামীকে গ্রেফতার করতে সক্ষম হয়।

    আসামিরা হলেন, ১। আহম্মদ আলী কালু (৩৮) ও ২। রবিউল (৩৬) উভয়ের পিতা- মৃত দৌলত মাঝি, স্থায়ী সাং- গরিগাও, থানা- দক্ষিণ কেরানীগঞ্জ, জেলা- ঢাকা’দের গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীরা উক্ত ঘটনার সাথে তাদের সম্পৃক্ততার কথা স্বীকার করেছে। তারা উক্ত ঘটনার পর নিজেদের আইনের হাত থেকে বাঁচানোর জন্য ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় অবস্থান করেছিল বলে জানা যায়। উক্ত গ্রেফতারকৃত আসামীদের সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। এব্যপারে পটুয়াখালী ক্যাম্পের কোম্পানি কমান্ডার সহকারী পুলিশ সুপার তুহিন রেজা দৈনিক বরিশাল সমাচারকে জানান,প্রতিদিনের ন্যায় আমাদের এ ধরনের অভিযান ভবিষ্যতে ও অব্যহত থাকবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ