• জাতীয়

    কামারখন্দকে ভূমিহীন-গৃহহীন মুক্ত ঘোষণা করলেন প্রধানমন্ত্রী

      প্রতিনিধি ১১ আগস্ট ২০২৩ , ৭:২৯:৩২ প্রিন্ট সংস্করণ

    মোঃ মিজানুর রহমান-সিরাজগঞ্জ জেলা প্রতিনিধিঃ

    বুধবার (৯ আগস্ট) সকালে গণভবনে আয়োজিত এক অনুষ্ঠানে এ ঘোষণা দেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এমপি। এ উপলক্ষে কামারখন্দ উপজেলা পরিষদের মিনি অডিটোয়িমামে অনুষ্ঠানের আয়োজন করে উপজেলা প্রশাসন। কামারখন্দ উপজেলায় আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহীন সুলতানার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের জাতীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না।

    বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিরাজগঞ্জের পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল, স্থানীয় সরকারের উপপরিচালক (উপসচিব) মোহাম্মদ তোফাজ্জল হোসেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম শহিদুল্লাহ সবুজ, কামারখন্দ উপজেলা আ’লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন প্রমুখ।

    আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় এদিন ভূমিহীন ও গৃহহীন আরও ২২ হাজার ১০১টি পরিবারের মধ্যে ভূমিসহ সেমিপাকা ঘর হস্তান্তর করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর মধ্য দিয়ে আরও ১২টি জেলা গৃহহীন ও ভূমিহীনমুক্ত হলাে। কামারখন্দ উপজেলার ১০৭ টি পরিবারের হাতে আজ তুলে দেওয়া হয় ভূমি ও ঘর। যার মাধ্যমে আজ ভূমিহীন গৃহহীন মুক্ত হয়েছে কামারখন্দ উপজেলা। এউপলক্ষ্যে উৎসব মুখর এক পরিবেশ তৈরি হয়েছিলো কামারখন্দ অডিটোরিয়াম চত্বরে।

    অনুষ্ঠানে চতুর্থ পর্যায়ে উপজেলায় ১০৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ভূমি সহ গৃহের দলিল ও চাবি হস্তান্তরের মাধ্যমে কামারখন্দ উপজেলা ভূমিহীন-গৃহহীন মুক্ত হয়। এর আগে প্রথম পর্যায়ে ৬০টি পরিবার, দ্বিতীয় পর্যায়ে ৩০টি পরিবার ও তৃতীয় পর্যায়ে ৮৮টি সহ মোট ১৭৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবাকে ভূমি সহ গৃহ প্রদান করা হয়। ২০২১ সালের ২৩ জানুয়ারি প্রথম পর্যায়ে ৬৩ হাজার ৯৯৯টি, সে বছর ২০ জুনে দ্বিতীয় পর্যায়ে ৫৩ হাজার ৩৩০টি এবং মুজিববর্ষ-এর সময় তৃতীয় পর্যায়ে ২ ধাপে মোট ৫৯ হাজার ১৩৩টি বাড়ি বিতরণ করা হয়। আরও ২২ হাজার ১০১টি ঘর বিতরণের মাধ্যমে, আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে মোট সংখ্যা দাঁড়াবে ২ লাখ ৩৮ হাজার ৮৫১টি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ