• সারাদেশ

    শোকসভায় হাজারো মানুষের উপস্থিতি প্রমান করে নৌকার আবারও বিজয় হবে : আবুল কালাম আজাদ

      প্রতিনিধি ৩০ আগস্ট ২০২৩ , ১০:১৪:১০ প্রিন্ট সংস্করণ

    শাহ সাহিদ উদ্দিন-কুমিল্লা জেলা প্রতিনিধি:

    বঙ্গবন্ধুর মতো নেতা শুধু বাংলায় কেনো এই গোটা পৃথিবীতে খুব বেশি নেই, যিনি একটা জাতিকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েই ক্ষ্রান্ত থাকেননি, দিনের পর দিন লড়াই সংগ্রাম করে গেছেন স্বাধীনতার জন্য এবং সত্যি তিনি সেই দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। ১৯৪৭ থেকে ১৯৭১ পর্যন্ত টানা ২৪ বছরের সেই সংগ্রাম যেন এক মহাকাব্য। আমরা বড়ই অভাগা জাতি এমন বিশ্বনেতাকে স্বাধীনতার মাত্র চার বছরের মাথায় সপরিবারে হত্যা করা হয়েছিল এই স্বাধীন দেশে।

    বুধবার (৩০আগষ্ট) সকাল ১১ঘটিকায় ইউসুফপুর ইউনিয়ন পরিষদ শিবপুর নিউমার্কেটে ১৫ই আগস্ট উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারসহ সকল শহীদের স্মরণে দোয়া ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাসারা বাংলার আলোড়ন সৃষ্টিকারী যিনি দেবীদ্বার আপামর জনতার জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন যিনি দেবীদ্বারের সাধারণ মানুষকে দিতে এসেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দেবীদ্বার উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ এসব কথা বলেন।

    ইউসুফপুর ইউনিয়ন আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মোঃ মেহেদী হাসান বিরহমানের সঞ্চালনায় মোঃ শাহ আলম মুন্সির সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি ও অর্থনৈতিক উপদেষ্টা ডঃ ইফতেখার মোস্তফা, মোঃ লুৎফুর রহমান বাবুল সহ-সভাপতি দেবীদ্বার উপজেলা আওয়ামী লীগ, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ জাকারিয়া ইউসুফপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মোঃ মকবুল হোসেন মুকুল সভাপতি গুনাইঘর উত্তর ইউনিয়ন আওয়ামীলীগ ও গুনাইঘর উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান,

    মোঃ কামরুজ্জামান মাসুদ সাধারণ সম্পাদক ফতেয়াবাদ ইউনিয়ন আওয়ামী লীগ ও ফতেয়াবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, গোলাম সারোয়ার ভূঁইয়া মুকুল সুবিল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মোঃ শাজাহান সরকার রসুলপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, মোহাম্মদ আনোয়ার হোসেন টিটু সাধারণ সম্পাদক দেবীদ্বার উপজেলা মৎস্যজীবীলীগ, মোহাম্মদ আব্দুল খালেক অধ্যক্ষ এবিএম গোলাম মোস্তফা আদর্শ বিশ্ববিদ্যালয়,

    উপাধাক্ষ অ্যাডভোকেট মাজারুল ইসলাম মামুন এবিএম গোলাম মোস্তফা আদর্শ ডিগ্রি কলেজ ও আওয়ামী লীগ নেতা, মোহাম্মদ মামুনুর রশিদ কুমিল্লা উত্তর জেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী, সারোয়ার হোসেন রাকিব কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, মোহাম্মদ আসাদুর রহমান রনি দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক, গোলাম মহিউদ্দিন সবুজ দেবীদ্বার উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, ইমরান আরেফিন ইমু, সহ ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ড থেকে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

    প্রধান অতিথির বক্তব্যে আবুল কালাম আজাদ বলেন, শেখ হাসিনার হাত ধরে দেশ যে উন্নতির স্বর্ণশিখরে আরোহণ করছে। তাঁর অদম্য নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের হাত ধরেই দেশ থেকে দূর হয়েছে ক্ষুধা ও দারিদ্র। ইতোমধ্যে তিনি শান্তি, গণতন্ত্র, স্বাস্থ্য ও শিশু মৃত্যর হার হ্রাস, তথ্যপ্রযুক্তির ব্যবহার, দারিদ্র্য বিমোচন, উন্নয়ন এবং দেশে দেশে জাতিতে জাতিতে সৌভ্রাতৃত্ব ও সম্প্রীতি প্রতিষ্ঠার জন্য ভূষিত হয়েছেন মর্যাদাপূর্ণ অসংখ্য পদক, পুরস্কার আর স্বীকৃতিতে। এসব উন্নয়ন ছাত্রলীগকে সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। বঙ্গবন্ধুর যে স্বপ্ন দেখেছিলেন সে স্বপ্ন পূরণে মাননীয় প্রধানমন্ত্রী পাশে থেকে কাজ করতে হবে। পরে ১৫ আগস্টে নিহত সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া করা হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ