• আমার দেশ

    অনেক মুক্তিযোদ্ধা রাজনৈতিক কারণে এখনো স্বীকৃতি বঞ্চিত রয়েছেন

      প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২২ , ২:১০:৪৮ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    মহান বিজয় দিবস উপলক্ষে ইসলামী আন্দোলন বাংলাদেশ বিজয় র‌্যালী, পতাকা মিছিল ও মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময়সহ আলোচনা সভার কর্মসূচি গ্রহণ করেছে। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ১৬ ডিসেম্বর ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম (শায়খে চরমোনাই)-এর নেতৃত্বে বরিশালে বিজয় র‌্যালী, ঢাকা মহানগরীর উদ্যোগে পতাকা মিছিল, জেলা ও থানা পর্যায়ে আলোচনা সভা এবং আগামী ১৮ ডিসেম্বর, রোববার দলীয় কার্যালয়ে কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক বিভাগের আয়োজনে আমন্ত্রিত মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানদের সাথে মতবিনিময় কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

    আজ ১৩ ডিসেম্বর, ২০২২ পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এতে আলোচনা করেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আবদুল ওয়াদুদ ও ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির প্রমুখ।

    এসময় দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ ক্ষোভ প্রকাশ করে বলেন, লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার লক্ষ্য আজও পূরণ হয়নি। সাম্য, মানবিক মর্যাদা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার জন্য স্বাধীনতার ৫২ বছর পরেও লড়াই করতে হচ্ছে। এক শ্রেণির মানুষ মুক্তিযুদ্ধকে পুঁজি করে সম্পদের পাহাড় গড়তে যখন ব্যস্ত, তখনো মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়া অনেক মুক্তিযোদ্ধা রাজনৈতিক কারণে স্বীকৃতি বঞ্চিত রয়েছেন। মুক্তিযুদ্ধের ৯নং সেক্টর কমান্ডার মেজর এমএ জলিল এখনো খেতাব বঞ্চিত। এগুলো আমাদেরকে ব্যথিত ও আন্দোলিত করে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ