• সারাদেশ

    বেগমগঞ্জে হিন্দু ভুয়া ডাক্তারের ২ বছরের কারাদন্ড

      প্রতিনিধি ১৯ আগস্ট ২০২৩ , ৮:০৭:৪৫ প্রিন্ট সংস্করণ

    জুনায়েদ কামাল-নোয়াখালী জেলা প্রতিনিধিঃ

    অদ্য ১৯ শে আগষ্ট শনিবার বেগমগঞ্জ উপজেলা প্রশাসন কর্তৃক উপজেলার চৌমুহনী পৌরসভার পাবলিক হল এলাকায় অবস্থিত জেনারেল ও শিশু হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। হাসপাতালটির নিচ তলার চেম্বারে রোগী দেখার সময় ডা: মোঃ এনামুল হক, সহকারী অধ্যাপক (বিএস এমএমইউ), এমবিবিএস, এফসিপিএস, ডিডিভি স্পেশাল ট্রেনিং ইন ডার্মাটোলজি (থাইল্যান্ড) এর চেম্বারে গিয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। ডা: মো: এনামুল হক নামধারী চিকিৎসক জানান, তার প্রকৃত নাম অমর শীল (৩৫), পিতা- মৃত গিরিন্দ্র শীল, ঠিকানা: গ্রাম+ পোস্ট- অলিপুর, হাজীগঞ্জ, চাঁদপুর।

    তিনি ২০০৩ সালে বলাখাল জেএন উচ্চ বিদ্যালয় থেকে মানবিক বিভাগ থেকে এসএসসি ও ২০০৫ সালে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ থেকে মানবিক বিভাগ থেকে এইচএসসি পাস করেন। এর বেশি তিনি পড়াশোনা করেন নাই। এই হসপিটালে তিনি বিগত ৪ (চার) মাস যাবত চেম্বার করেন। এর আগে তিনি মাইজদী ট্রাস্ট ওয়ান হসপিটালে চেম্বার করতেন বলে জানান। জেনারেল ও শিশু হাসপাতাল (প্রা:) কর্তৃপক্ষ ডাক্তার এনামুল হক নামধারী ভুয়া চিকিৎসকের সাথে চুক্তিপত্র বা তার সার্টিফিকেট/ ডিগ্রীর সনদপত্র দেখাতে পারে নি।

    ডা: এনামুল হক নামধারী ভুয়া চিকিৎসক প্রতিদিন তিনি প্রায় ৩০/৩৫ জন রোগী দেখতেন এবং রোগীদের প্রেসক্রিপশন ও টেস্ট দেন। রোগী প্রতি ৭০০/- টাকা করে ফি নিতেন।
    ভুয়া নাম পদবী ব্যবহার করে সাধারণ রোগীদের সাথে প্রতারণা করার অপরাধে অমর শীল (৩৫), পিতা- মৃত গিরিন্দ্র শীল, ঠিকানা: গ্রাম+ পোস্ট- অলিপুর, হাজীগঞ্জ, চাঁদপুর কে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন,২০১০ এর ২৯ (২) ধারায় দুই বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

    একই সাথে সেবা গ্রহীতার জীবন বা নিরাপত্তা বিপন্নকারী কাজের অপরাধে হসপিটাল কর্তৃপক্ষকে ১ (এক) লক্ষ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এ সময় মোবাইল কোর্ট পরিচালনা করেন মো: ইয়াসির আরাফাত, উপজেলা নির্বাহী অফিসার, বেগমগঞ্জ, নোয়াখালী। অভিযান পরিচালনার সময় উপস্থিত ছিলেন বেগমগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অসীম কুমার দাস।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ