• সারাদেশ

    নির্বাচনে ভোটে জিতে স্ত্রীকে তালাক,দুমকিতে ইউপি সদস্যের বিরুদ্ধে যৌতুকের মামলা

      প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ১:১২:৪০ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালীর দুমকি উপজেলায় নির্বাচনে স্বামীর বিরোধীতা করায় ভোটে জিতে স্ত্রীকে তালাকের ঘটনায় নবনির্বাচিত ইউপি সদস্যের বিরুদ্ধে দেড় বছরের শিশুকন্যাকে উদ্ধারসহ যৌতুকের মামলা দায়ের হয়েছে ইউপি সদস্য নাসির মৃর্ধার বিরুদ্ধে।

    মামলাটি আমলে নিয়ে বিজ্ঞ আদালত আগামী ২৪ ঘন্টার মধ্যে দেড়বছরের ওই শিশুকন্যাকে উদ্ধার করে তার মায়ের কাছে ফেরত দিতে দুমকি থানা পুলিশকে নির্দেশ দিয়েছে আদালত।

    গত ২০ জুলাই পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন স্পেশাল আদালতে মামলাটি দায়ের করেন ৫নং শ্রীরামপুর ইউনিয়নের ১নং ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য মো: নাসির উদ্দিন মৃধার (৫৪) তালাকপ্রাপ্ত দ্বিতীয় স্ত্রী ভিকটিম নার্গিস বেগম (৪১)।

    স্থানীয় সূত্রে জানাযায়, ৫নং শ্রীরামপুর ইউপি নির্বাচনে ১নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদে টিউবওয়েল প্রতীক নিয়ে দুমকি গ্রামের মৃত সফিজ উদ্দিন মৃধার ছেলে মো: নাসির উদ্দিন মৃধা ভোটে বিজয়ী হন। ভোটে জিতে নির্বাচনের পরের দিন গত ১৮জুলাই বিরোধীতার জেরে দ্বিতীয় স্ত্রী নার্গিস বেগমকে তার গর্ভজাত দেড়বছর বয়সের শিশুকন্যা নাফিজাকে রেখে তালাক দিয়ে ঘর থেকে বেড় করে দেন।

    এঘটনায় তালাকপ্রাপ্ত নার্গিস বেগম ওইদিনই নারী ও শিশু নির্যাতন দমন ও যৌতুক নিরোধী আইনে পৃথক পৃথক দু‘টি মামলা দায়ের করেছেন। পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন স্পেশাল কোর্টের সিনিয়র সহকারি জজ আদালত আসামী নাসির উদ্দিন মৃধাসহ তার প্রথম পক্ষের স্ত্রী, ছেলে ও মেয়েকে সমন জারির নির্দেশ দেন এবং অপর মামলায় থানা পুলিশকে ২৪ ঘন্টার মধ্যে শিশুকন্যা নাফিজাকে উদ্ধার করে মা (বাদিনী) নার্গিস বেগমের কাছে ফেরত দিতে আদেশ প্রদান করেছেন।

    মামলা সূত্রে জানাযায়, প্রেমের ফাঁদে জড়িয়ে ইউপি সদস্য নাসির মৃধা দু‘বছর পূর্বে প্রথম পক্ষের স্বামীকে ডির্ভোস করিয়ে গোপনে নার্গিস বেগমকে বিয়ে করেন। তাদের সংসারে নাফিজা নামের দেড় বছরের কন্যা সন্তান আছে। বিয়ের পরে বিভিন্ন অযুহাতে ইউপি সদস্য নাসির উদ্দিন মৃধা তার কাছ থেকে নগদ ২লক্ষ টাকা যৌতুক হিসেবে নিয়েছে। নির্বাচনে খরচের নামে ও ধার দেনার কারনে আরও টাকা দাবি করা নিয়ে তার ওপর নির্যাতন শুরু করে। ঘটনার দিন গত ১৮জুলাই বসত:ঘরে আটকে রেখে বেদম মারধর করে এবং সাদা ৪টি স্ট্যাম্পে জোড় পূর্বক স্বাক্ষর টিপ নিয়ে ঘর থেকে বেড় করে দেয়। ওই সময় শিশুকন্যা নাফিজাকেও জোড়পূর্বক তার কোল থেকে ছিনিয়ে রেখে দেয় ইউপি সদস্য নাসির মৃর্ধা।

    মামলার অভিযোগ অস্বীকার করে ইউপি সদস্য নাসির উদ্দিন মৃধা বলেন, বেপরোয়া চলাচল ও অনৈতিক কর্মকান্ডে জড়ানোর কারনে পারিবারিক সমঝোতার ভিত্তিতে তালাকে ইসলামি শরিয়া মোতাবেক নগদ লেনদেন পরিশোধ পূর্বক তালাক প্রদান করা হয়েছে। অবশ্য তার ঔরসজাত দেড়বছরের কন্যা সন্তান নাফিজাকে রেখে দেয়ার সত্যতা স্বীকার করেছেন এই ইউপি সদস্য।

    এ ব্যপারে দুমকি থানার অফিসার ইনচার্জ তারেক মোহাম্মদ আবদুল হান্নান বলেন, মৌখিক ভাবে বিষয়টি জেনেছি, তবে আদালতের আদেশ এখনও হাতে পাইনি। আদেশনামা হাতে পেলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান তিনি।।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ