• বরিশাল বিভাগ

    দূর্নীতির ঘটনা ধামাচাঁপা দিতে প্রধান শিক্ষককের দৌড়ঝাঁপ

      প্রতিনিধি ২৬ ফেব্রুয়ারি ২০২২ , ২:৩৮:২৮ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার:

    বরিশাল জেলার উজিরপুর থানার হারতার নাথারকান্দি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক: দুলাল বিশ্বাস সরকারি আইনকে উপেক্ষা করে সার্টিফিকেট, মার্কশীট ও প্রত্যয়ন পত্র বাবদ শিক্ষার্থীদের কাছ থেকে ৫ শত টাকা করে আদায় করার অভিযোগে বিভিন্ন আঞ্চলিক ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে ঘটনা ধামাচাপা দেয়ার জন‍্য বিভিন্ন মহলে দৌড়ঝাঁপ শুরু করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

    অভিভাবক ও শিক্ষার্থীদের প্রশ্ন তাহলে কি আইনের ফাঁক ফোঁকর দিয়ে বেড়িয়ে সুচতুর ঐ প্রধান শিক্ষক পাড় পেয়ে যাবেন?এদিকে দূর্নীতিবাজ ঐ প্রধান শিক্ষকের অপসারনের দাবীতে ফুঁসে উঠেছে এলাকাবাসী। উল্লেখ্য ওই এলাকার খলিল তালুকদারের ছেলে এস.এস.সি পরিক্ষায় উত্তীর্ণ হওয়া ছাত্র সাকিব তালুকদারসহ একাধিক শিক্ষার্থী অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক দুলাল বিশ্বাস সার্টিফিকেট, মার্কশীট ও প্রত্যয়নপত্র বাবদ প্রতিজনের কাছ থেকে ৫ শত টাকা করে হাতিয়ে নিয়েছেন।

    এবং ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানের নামে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে কোন অনুষ্ঠান না করে তা আত্মসাত করেছেন বলে শিক্ষার্থী ও অভিভাবকদের একাধিক অভিযোগের ভিত্তিতে ২৪ ও ২৫ ফেব্রুয়ারি বরিশালের দৈনিক বিভিন্ন আঞ্চলিক ও অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়।এরপর ঘটনা ধামাচাপা দেয়ার জন‍্য অভিযুক্ত প্রধান শিক্ষক বিভিন্ন মহলে দৌড়ঝাঁপ শুরু করে। এমনকী শিক্ষার্থীদের বাড়িতে বাড়িতে গিয়ে ম‍্যানেজ মিশন চালাচ্ছে
    বলে তথ্য রয়েছে।

    এ প্রসঙ্গে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.বি.এম জাহিদুল ইসলাম জানান, কোনক্রমেই শিক্ষার্থীদের কাছ থেকে সার্টিফিকেট, প্রত্যয়ন পত্র, মার্কশীটসহ কোন অযুহাতে টাকা নেয়ার বিধান নেই। কারো বিরুদ্ধে অভিযোগের সত্যতা মিললে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। ঘটনা ধামাঁচাপা দেয়ার কোন সুযোগ নেই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ