• Uncategorized

    পটুয়াখালীর মির্জাগঞ্জে র‍্যাব-৮ এর অভিযানে ৬০ হাজার কেজী নিষিদ্ধ পলিথিন জব্দ,আটক ৩!

      প্রতিনিধি ৫ মে ২০২১ , ৯:০৪:১৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধিঃ

    পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ উপজেলায় র‍্যাব-৮ এর ভারপ্রাপ্ত কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাজীব ফরহান এর নেতৃত্বে একটি বিশেষ আভিযানিক দল অভিযান পরিচালনা করেন এসময় ৬০ হাজার কেজী নিষিদ্ধ পলিথিন উদ্ধার ও তিন জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

    গত ৫ই মে ২১ইং তারিখ গোপন তথ্যের ভিত্তিতে দুপুর ১.২০ মিনিটের সময় পটুয়াখালীর মির্জাগঞ্জ থানা এলাকায় অভিযান পরিচালনা করে ৬০ হাজার কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার সহ ১ লক্ষ দশ হাজার টাকা জরিমানাসহ তিন জনকে গ্রেফতার করতে সক্ষম হয়।

    র‍্যাব-৮ সূত্রে জানাযায়, মির্জাগঞ্জ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট, মোঃ রায়হান উজ্জামান সহকারী কমিশনার (ভুমি), এবং পটুয়াখালী পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক আনজুমান নেছারের সহায়তায় একটি ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়।

    এ অভিযানে নিষিদ্ধ ঘোষিত পলিথিন ব্যবসার সাথে জড়িতদের বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন-১৯৯৫ (সংশোধন-২০১০), মোবাইল কোর্ট আইন-২০০৯ এর ৬(ক) ধারা মোতাবেক জরিমান এবং কারাদন্ড প্রদান করেন।

    উক্ত অভিযানে মির্জাগঞ্জ সুবিদখালীর ব্যবসায়িক মানিক রানী (৩০) কে ৩০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ০৩ মাসের বিনাশ্রম কারাদন্ড, আলী হোসেন বাচ্চু (৫০)কে, ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৪ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং মোঃ চুন্নু (৪৫) কে ৩০হাজার টাকা জরিমানা সহ ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয় বলে জানাযায়।

    সূত্রে আরো জানাযায়, জব্দকৃত নিষিদ্ধ ঘোষিত পলিথিনের মূল্য ১লক্ষ ২০ হাজার টাকা। কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রাজীব ফরহান বলেন এধরণের অপরাধীদের বিরুদ্ধে আমাদের অভিযান ভবিষ্যতে ও অব্যাহত থাকবে বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ