• জাতীয়

    ধাম‌ইরহাটে জেল হত্যা দিবস পালিত

      প্রতিনিধি ৩ নভেম্বর ২০২৩ , ৯:৩৪:৩২ প্রিন্ট সংস্করণ

    মোঃ মাহাবুব আলম-ধাম‌ইরহাট (নওগাঁ) প্রতিনিধি:

    ন‌ওগাঁ ধাম‌ইরহাট উপজেলার খেলনা ইউনিয়নে নানা কর্মসূচির মধ্য দিয়ে আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে জেল হত্যা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার (৩ নভেম্বর) সকাল নয়টার সময় খেলনা ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে সভাপতি মোঃ নাজমুল হোসেনের নেতৃত্বে এ কর্মসূচি পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিলো দলীয় পতাকা অর্ধনমিত,কালো ব্যাচ ধারণ ও জাতীয় চার নেতার আত্বার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
    এ সময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ধাম‌ইরহাট উপজেলার সন্মানিত সভাপতি মোঃ দেলদার হোসেন। এ সময় বক্তব্য তিনি বলেন,মূলত আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতেই আজ থেকে ৪৮ বছর আগে ১৯৭৫-এর ৩ নভেম্বর কারাগারের অন্ধকার প্রকোষ্ঠে জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যা করেছিল খুনিচক্র। ’৭৫-এর ১৫ আগস্ট সপরিবারে বঙ্গবন্ধুকে হত্যা এবং ৩ নভেম্বরের জেলহত্যা একসূত্রে গাঁথা।

    প্রতিবছর জাতীয় জীবনে ৩ নভেম্বর ফিরে এলে জাতীয় চার নেতার আত্মত্যাগ জাতি গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে।
    আরও বক্তব্য রাখেন, আওয়ামীলীগের ৮ নং খেলনা ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ইয়াকুব আলী সরকার।
    উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ধামাইরহাট উপজেলা আওয়ামী লীগের সদস্য মোঃ মুজাফফর আলী, খেলনা ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ হাবিবুর রহমান, খেলনা ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ রুহুল আমিন ও মোঃ আকরাম খেলনা ইউনিয়ন যুবলীগের ৯ নং ওয়ার্ডের সেক্রেটারি মোঃ সোলাইমান হোসেন ও আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ