• সারাদেশ

    ভাষা আন্দোলনের চেতনাকে ধারণ করে সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে

      প্রতিনিধি ২৪ ফেব্রুয়ারি ২০২৩ , ১০:৪৫:০৬ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টারঃ

    ১৯৫২ সালের ভাষা আন্দোলনের মূল চেতনাই ছিল সকল অন্যায়ের বিরুদ্ধে প্রাণপণ সংগ্রাম গড়ে তোলা। তাই দেশের প্রতিটি ছাত্রের উচিত এই আন্দোলনের চেতনাকে নিজের বুকে ধারণ করে ভাষা, ভূখণ্ড ও মানবতার কল্যাণে সকল অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়ানো। চেতনায় একুশ প্রেরণায় একুশ এই শ্লোগানকে সামনে রেখে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর এর উদ্যোগে ভাষার মাস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আজ ২৪ ফেব্রুয়ারি’২৩ শুক্রবার বিকেল তিনটায় রাজধানীর শাহবাগ চত্বরে ‘বাংলা ভাষা উৎসব’ নামে বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের‌ প্রধান অতিথি ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম।

    উদ্বোধনী বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ বলেন বিজাতীয় সাংস্কৃতিক আগ্রাসন মোকাবেলা করে দেশীয় সংস্কৃতি চর্চায় কাজ করে যাচ্ছে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ। ভাষা বিকৃতির মাধ্যমে আজ আমাদের দেশে ভাষা শহীদদের অপমান করা হচ্ছে। ভাষা বিকৃতি বন্ধে সবাইকে সচেতন ও সজাগ ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

    পরিবেশনায় অংশগ্রহণ করেন দেশের শীর্ষ সাংস্কৃতিক সংগঠন কলরব, স্বপ্নসিঁড়ি, আহবান, মানজিল, অবগাহন, সুরের তরী, রাহে মদিনা, অবিরাম, স্টুডিও ওয়ান, মাহমুদ হাসান এর নাট্যদল সহ খ্যাতনামা সাংস্কৃতিক ব্যক্তিবর্গ। বাংলা ভাষা উৎসব অনুষ্ঠানে হামদ, নাত, দেশের গান, ভাষার গান, মুর্শিদী গান, জারী গান, কবিতা আবৃত্তি, ভাটিয়ালি ও মঞ্চ নাটক পরিবেশিত হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ