• সারাদেশ

    দাউদকান্দিতে (YLCA) আয়োজিত দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৫ ফেব্রুয়ারি ২০২৩ , ৭:০৮:২২ প্রিন্ট সংস্করণ

    কুমিল্লার দাউদকান্দি, শিসউকের হলরুমে Youth Leading Climate Action (YLCA) কর্তৃক আয়োজিত দিনব্যাপী workshop করা হয়েছে। সকাল ১০ টা ৩০ মিনিট এ শিসউক এর ডিরেক্টর প্রোগ্রাম মো. জিল্লুর রহমান শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন। শিসউক এর রিজিওনাল কো-অরডিনেটর মো. কামুরুজ্জামান উপস্থিত সদস্যদের Workshop নিয়ে নির্দেশনা দেন।

    শিসউক এর এক্সিকিউটিভ ডিরেক্টর, সাকিউল মিল্লাত মোরশেদ তার বক্তব্যে ইয়ুথ সদস্যরা কিভাবে একটা কমিউনিটি ইন্টারপ্রাইজ গঠন করতে পারে কিভাবে কিটনাশক মুক্ত অরগ্যানিক ফসল উৎপাদন করে তাদের কমিউনিটির উন্নয়ন করতে পারে এসব বিষয়ে দিকনির্দেশনা দেন। এছাড়াও
    স্থানীয় ইয়ুথ সদস্যরা কিভাবে তাদের কমিউনিটিতে একটা ইকো- টুরিজম গঠন করে নিজেদের সাবলম্বী করার পাশাপাশি
    কিভাবে জলবায়ু বান্ধব কৃষিকে এগিয়ে নিয়ে যেতে পারে ও সমাজের উন্নয়ন করতে পারে এসব বিষয়ে কথা বলেন।

    Youth Against Hunger এর চার সদস্য বিশিষ্ট প্রতিনিধি দল উপস্থিত প্রতেক তরুণ সদস্যদের নিয়ে co-creation session সম্পাদন করেন। শিসউক এর চেয়ারম্যান সাকিউল মিল্লাত মোরশেদ YLCA এর ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। শিসউক এর বিকাশ ও মিশন সংক্রান্ত স্লাইড প্রদর্শন করেন। অনুষ্ঠানে উপস্থিত ইয়ুথ সদস্যরা একত্রিত হয়ে সমাজ থেকে ইভটিজিং প্রতিরোধ, নিরক্ষর মুক্ত একটি সমাজ গঠনসহ যুব নেতৃত্ব বিকাশের মাধ্যমে সমাজের সার্বিক উন্নয়নে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ