• Uncategorized

    নজরুল বিশ্ববিদ্যালয় বন্ধুসভার “পিঠা উৎসব ও শীতবস্ত্র বিতরণ” কর্মসূচি অনুষ্ঠিত

      প্রতিনিধি ২৪ জানুয়ারি ২০২১ , ৫:৫৪:৫০ প্রিন্ট সংস্করণ

    প্রথম আলো বন্ধুসভা জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়(জাককানইবি) শাখার আয়োজনে সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ‘পিঠা উৎসব ও শীতবস্ত্র বিতরণ’ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ জানুয়ারি) ময়মনসিংহের ত্রিশাল উপজেলার মঠবাড়ি ইউনিয়নের একই গ্রামে দুপুর ৩.০০ টায় ‘পিঠা উৎসব ও শীতবস্ত্র বিতরণ’ কর্মসূচী পালন করা হয়।

    ‘পিঠা উৎসব ও শীতবস্ত্র বিতরণ’ আয়োজনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা ও পরিবেশনা বিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান আল জাবির, দর্শন বিভাগের প্রভাষক মো. তারিফুল ইসলাম, বন্ধুসভার সদ্য সাবেক সভাপতি মো. ইউসুফসহ সংগঠনটির অনান্য বন্ধুরা।

    আয়োজন টি সম্পর্কে জানতে চাইলে জাককানইবি বন্ধুসভার উপদেষ্টা আল জাবির বলেন,’প্রথম আলো বন্ধুসভার মানবতার আহ্বানে শীতার্ত শিশুদের মাঝে উপস্থিত হয়ে আমি আবেগাক্রান্ত। প্রত্যেক শিশুর মাঝে আমি আমার সন্তানকে দেখতে পাই। আমার যদি সামর্থ থাকতো তবে সকল সুবিধা বঞ্চিত শিশুকে আমার সন্তানের জন্য প্রাপ্য সকল সুবিধা পৌঁছে দিতাম। কিন্তু সাধ্য আর সাধের মধ্যে ফারাক অনেক! তাই বন্ধুসভার আহ্বানে সামিল হয়েছি।’ তিনি আরো বলেন,
    অন্থঃস্তল থেকে ভালোবাসা ও ধন্যবাদ জানাই জাককানইবি প্রথম আলো বন্ধুসভার সকল বন্ধুদের, যারা এই স্মরণীয় পিঠা উৎসব ও শীতবস্ত্র বিতরণে আয়োজন করেছে।

    বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের শিক্ষক ও জাককানইবি বন্ধুসভার উপদেষ্টা তারিফুল ইসলাম বলেন, “সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে প্রতিটি মানুষেরই সমাজের জন্য তার সাধ্যমতো কাজ করে যাওয়া উচিত। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থী হিসেবে আমাদের এই দায়বদ্ধতার দিকটা আরো বেশি বলে মনে করি। সমাজের জন্য কাজ করার একটি গুরুত্বপূর্ণ প্ল্যাটফর্ম হিসেবে বন্ধুসভা, জাককানইবি ইউনিটের উদ্যোগে আজ মঠবাড়িয়ার আমাদের শীতবস্ত্র বিতরন ও পিঠা উৎসব। আজকে ছোট ছোট বাচ্চাদের মাঝে এই শীতবস্ত্র ও পিঠা কার্যক্রম সফল হলো এবং এই ধারাবাহিকতায় আগামীতেও এ ধরনের সেবামূলক কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ।”

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ