• আবহাওয়া

    রাজশাহীতে এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা-৪২.৪ ডিগ্ৰী

      প্রতিনিধি ২৬ এপ্রিল ২০২৪ , ১০:০৯:০৮ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন-বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    টানা তাপদাহে পুড়ছে রাজশাহীসহ পুরো উত্তরাঞ্চল। সূর্যের তাপে তেঁতে উঠেছে প্রকৃতি। তাপমাত্রার পারদ যেন কোনোভাবেই নিচে নামছে না। কেবলই উপরে উঠছে।
    রাজশাহীর আবহাওয়া অফিস জানিয়েছে, এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা আজ রেকর্ড করা হয়েছে। আজ বিকাল ৪টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪২.৪ ডিগ্রী সেলসিয়াস যা অতি তীব্র তাপদাহ হিসেবে রেকর্ড করা হয়েছে। এ তাপমাত্রা এখন পর্যন্ত এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা হিসেবে রেকর্ড করা হয়েছে।

    আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২২.২ ডিগ্রী সেলসিয়াস। আর বাতাসের আদ্রতা ছিল বিকাল ৪টায় ১০ শতাংশ। আরো কয়েকদিন এ তাপমাত্রা অব্যাহত থাকবে। গতকাল (বৃহস্পতিবার) সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১.৯ ডিগ্রী সেলসিয়াস যা তীব্র তাপদাহ হিসেবে রেকর্ড করা হয়েছে। আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৩.৩ ডিগ্রী সেলসিয়াস। আর গত পরশু (বুধবার) রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪১.৩ ডিগ্রী সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৫.৯ ডিগ্রী সেলসিয়াস।

    চলতি মৌসুমে গত ১৭ এপ্রিল (বুধবার) থেকে রাজশাহীতে ৪০ ডিগ্রি সেলসিয়াসের উপরে তাপমাত্রা বিরাজ করছে যা তীব্র তাপদাহ হিসাবে রেকর্ড করা হয়েছে । দীর্ঘ প্রায় দুই সপ্তাহ থেকে তীব্র তাপদাহে মানুষসহ প্রাণিকূলে হাঁসফাঁস অবস্থা বিরাজ করছে। উল্লেখ্য, গত বছর ১৭ এপ্রিল রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২ দশমিক ৬ ডিগ্রী সেলসিয়াস।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ