• আবহাওয়া

    রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড ৪৩ ডিগ্রী

      প্রতিনিধি ৩০ এপ্রিল ২০২৪ , ৫:৫৭:২৭ প্রিন্ট সংস্করণ

    মোঃ মমিনুল ইসলাম মুন বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি:

    আগুনমুখোর বৈশাখের তাপদাহে ও ভ্যাপসা গরমে রাজশাহীর জনজীবন অতিষ্ঠ হয়ে উঠেছে। টানা ১৭ এপ্রিল থেকে তীব্র তাপপ্রবাহে পুড়ছে রাজশাহী। ফলে প্রচন্ড গরমে নাকাল অবস্থায় দিনাতিপাত করতে হচ্ছে জনসাধারণসহ প্রানিকূলকে। তার ওপর নেই বৃষ্টির দেখা। আজ দুপুর ৩টায় গত ২০ বছরের মধ্যে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪৩.০ ডিগ্রী সেলসিয়াস যা এখন পর্যন্ত এ মৌসুমের সর্বোচ্চ তাপমাত্রা হিসেবে রেকর্ড করা হয়েছে। এর আগে ২০০৫ সালের ২ জুন রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল ৪২.৮ ডিগ্রী সেলসিয়াস।
    আজ মঙ্গলবার দুপুর ৩টায় রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের সিনিয়র পর্যবেক্ষক শহিদুল ইসলাম জানান।

    গত কয়েকদিন থেকে রাজশাহীর ওপর দিয়ে অতি তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা তাপমাত্রা রেকর্ড করা হয় ৪৩.০ ডিগ্রী সেলসিয়াস যা অতি তীব্র তাপদাহ আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪.৪ ডিগ্রী সেলসিয়াস। আর দুপুর তিনটায় বাতাসের আদ্রতা ছিল ১৬ শতাংশ।
    গতকাল সোমবার রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকড় করা হয় ৪২.৬ ডিগ্রী সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৪.৫ ডিগ্রী সেলসিয়াস। আর গত পরশু রোববার সর্বোচ্চ তাপমাত্রা রেকড় করা হয় ৪২.০ ডিগ্রী সেলসিয়াস আর সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২৭.০ ডিগ্রী সেলসিয়াস।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ