• বরিশাল বিভাগ

    তিতুমীরস্থ ঝালকাঠি ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক হলেন নলছিটির ফালাক

      প্রতিনিধি ২০ মার্চ ২০২২ , ৭:৪০:০৯ প্রিন্ট সংস্করণ

    মাহমুদুল হাসান লিমন-তিতুমীর কলেজঃ

    রাজধানীর সরকারি তিতুমীর কলেজে বরিশাল বিভাগ ছাত্র কল্যাণ সমিতির অনুমোদনে “ঝালকাঠি ছাত্র কল্যাণ সমিতির (২০২২-২৩) বছরের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। ঘোষিত কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দ্বায়িত্ব পেয়েছেন ঝালকাঠি জেলার নলছিটি থানার সুবিদপুর ইউনিয়নের কৃতি সন্তান এবং সরকারি তিতুমীর কলেজের পদার্থবিজ্ঞান বিভাগ (২০১৬ – ১৭) সেশনের মেধাবী শিক্ষার্থী মোঃ জমির হোসেন (ফালাক)।

    শনিবার (১৯ মার্চ) রাতে বরিশাল বিভাগ ছাত্রকল্যাণ সমিতি তিতুমীর কলেজ, সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ ও সাধারণ সম্পাদক এইচ এম শাহজাদা সোহাগের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে মোঃ হিজবুল্লা বাসার মুন্না কে সভাপতি এবং মোঃ জমির হোসেন (ফালাক) কে সাধারণ সম্পাদক করে ১ বছরের দ্বায়িত্ব দিয়ে কমিটি গঠন করা হয়।

    ছাত্রজীবন থেকেই মোঃ জমির হোসেন (ফালাক) বিভিন্ন মানবিক কাজ ও রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন এবং অসহায় মানুষের বন্ধু ছাত্র নেতা হিসেবে তিনি ভালো পরিচিতি লাভ করেন।ফালাক ১৯৯৮ সালের ২১ জানুয়ারি ঝালকাঠি জেলার নলছিটি থানার সুবিদপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম জহিরুল ইসলাম। মায়ের নাম সালমা বেগম।

    ২০১৬ সালে বরিশাল সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ বিজ্ঞান বিভাগ থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষায় পাস করেন এবং ২০১৬-১৭ শিক্ষাবর্ষে রাজধানী ঢাকার ঐতিহ্যবাহী সরকারি তিতুমীর কলেজে পদার্থবিজ্ঞান বিভাগে ভর্তি হোন। বর্তমানে তিনি অনার্স চতুর্থ বর্ষের ফাইনাল পরীক্ষা সম্পন্ন করেছেন। ছাত্র জীবন থেকে তিনি বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জাড়িত, হাতেম আলী কলেজ ছাত্রলীগের সদস্য ছিলেন এবং বর্তমানে তিনি সরকারি তিতুমীর কলেজ ছাত্রলীগের একজন সক্রিয় কর্মী। রাজনীতির পাশাপাশি সমাজসেবা ও শিক্ষার্থীদের কল্যাণে কাজ করছেন মোঃ জমির হোসেন (ফালাক)।

    নবগঠিত কমিটির সাধারণ সম্পাদক মোঃ জমির হোসেন (ফালাক) বলেন বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আমি তাই চেষ্টা করি তার মত করে অসহায় মানুষের পাশে দাড়াতে, শিক্ষার্থীদের কল্যাণে কাজ করতে। ঝালকাঠি জেলা ছাত্র কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এর দ্বায়িত্ব পেয়ে এই কাজের জন্য একটা প্ল্যাটফর্ম পেলাম এখন থেকে তিতুমীর কলেজে পড়ুয়া নিজ জেলার শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যা সমাধানে তাদের কল্যাণে কাজ করার আরো বেশি সুযোগ পাবো। আমি চাই শিক্ষার্থীবান্ধব একটি পরিবেশ তৈরি হবে কলেজ ক্যাম্পাসে।

    এছাড়া তিনি বরিশাল বিভাগ ছাত্র কল্যাণের সভাপতি জাহিদুল ইসলাম জাহিদ ও সাধারণ সম্পাদক এইচ এম শাহাজাদাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন,ছাত্র-ছাত্রীদের কল্যাণে আমরা নিয়োজিত থাকতে চাই। ছাত্র ছাত্রীদের নিয়ে বিভিন্ন কল্যাণ ও সেবামূলক কাজ করবে এই সংগঠন।

    কমিটিতে আরো যারা দ্বায়িত্ব পেয়েছেন সহ-সভাপতি হিসেবে মোঃ তানভীর আহমেদ,মোঃ তৌহিদ হোসেন রুমি, যুগ্ম-সাধারণ সম্পাদক মোঃ নাইমুর রহমান মুন্না ও সাংগঠনিক সম্পাদক পদে মোঃ শাকিল আহমেদ, মোঃ নিয়াজ মাহমুদ নাদিম, মোঃ মিনহাজুল ইসলাম তপু। সদস্য করা হয়েছে মোঃ সুমন গাজী, মোঃ আবির হোসেন কে। এছাড়া মোঃ জাহিদুল ইসলাম রিয়াদ, মোঃ আল-মামুন, মোঃ মাহমুদুর রহমান সুমন, মোঃ নুরুজ্জামান (রানা), জামাল হোসেন রাব্বি কে উপদেষ্টা মণ্ডলীর সদস্য করে এ কমিটির অনুমোদন দেয়া হয়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ