• Uncategorized

    মতলব উত্তরে মোহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড এর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদ ও মানব বন্ধন

      প্রতিনিধি ১৯ জুলাই ২০২০ , ৬:০১:৪৪ প্রিন্ট সংস্করণ

    মো.তুহিন ফয়েজঃ

    মতলব উত্তর উপজেলার  মোহনপুর পর্যটন কেন্দ্র লিমিটেড  এর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় এলাকাবাসী ও আওয়ামীলীগ নেতৃবৃন্দ।

    ১৮ জুলাই  শনিবার বিকালে প্রস্তাবিত মোহনপুর  পর্যটন কেন্দ্র লিমিটেড প্রাঙ্গনে অনুষ্ঠিত মানববন্ধনে শত শত মানুষ অংশগ্রহন করেন।

    এসময় আওয়ামলীগ নেতৃবৃন্দ ও এলাকাবাসী বক্তব্যে বলেন, এই পর্যটন কেন্দ্রটি নির্মাণ হলে এলাকার অনেক উন্নতি হবে। অর্থনীতি সমৃদ্ধি ও মানুষের কর্ম সংস্থান সৃষ্টি হবে।

    বক্তারা আরো বলেন, মোহনপুর পর্যটন কেন্দ্র নির্মাণে মানুষের কাছ থেকে ক্রয় করে জমি নেওয়া হয়েছে। কিন্তু জোড় করে মানুষের জায়গা নিয়েছে বলে একটি কুচক্রি মহল অপপ্রচার করেছে। এসব অপপ্রচারের আমরা প্রতিবাদ ও নিন্দা জানাই।

    দলীয় নেতৃবৃন্দ বলেন, পর্যটন কেন্দ্রের চেয়ারম্যান আওয়ামীলীগ নেতা,বিশিস্ট শিল্পপতি ও সমাজসেবক  কাজী মিজানুর রহমানের বিরুদ্ধে যেসব তথ্য ছড়ানো হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা। তিনি কোন ভূমি দস্যু নন, তিনি গরীবের বন্ধু। তার সহযোগীতায় এলাকার অনেক মানুষের সংসার চলে।

    এটা একটি মহল মেনে নিতে পারছে না। তাই কাজী মিজানুর রহমানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত হয়েছে সুবিধাবাদীরা। অথচ বিগত যারা এলাকায় ত্রাস করেছে, তারাই জমি কেনার নাম করে মানুষের শত শত একর  জমি জবরদখল করেছে। তারা বিগত দিনে মেঘনা থেকে অবৈধভাবে বালু উত্তোলন করেছে। মুলত তারাই এখন অপপ্রচার চালিয়েছে। কাজী মিজানুর রহমাৱ  কখনো বালু মহলের সাথে জড়িত ছিল না, এখনো নেই।

    জায়গার মালিকেররা বলেন, আমরা স্বইচ্ছায় জমি দিয়েছি। কেউ কোন জবরদখল করেনি। পর্যটন কেন্দ্রটি হলে এলাকার উন্নয়ন হবে এবং আশপাশের জমির মূল্য বাড়বে। আমরা চাই এই পর্যটন কেন্দ্রটি অবিলম্বে নির্মিত হোক  এবং মোহনপুর পর্যটন কেন্দ্রটি মতলব উত্তর তথা চাঁদপুরের সুনাম বয়ে আনুক।

    প্রতিবাদ সভায় বক্তারা আরোও বলেন,মোহনপুর ইউনিয়নের  উন্নয়নের যে জোয়ার এনে দিয়েছেন একমাত্র উপজেলা আওয়ামীলীগ  নেতা, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক  কাজী মিজানুর রহমান।  আজকে এ উন্নয়নের ধারাবাহিকতাকে ব্যাহত করার জন্যই কুচক্রী মহল এ মিথ্যা অপপ্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু মতলব তথা মোহনপুর ইউনিয়নের  মাটি ও  মানুষের প্রাণপ্রিয় নেতাকে নিয়ে কুচক্রী মহল কর্তৃক অপপ্রচারের বিরুদ্ধে আমরা সকল  জনগণ তীব্র নিন্দা জানাই ।

    প্রতিবাদ সভায়  বক্তব্য রাখেন, মোহনপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আঃ হাই প্রধান,  সাধারণ সম্পাদক হুমায়ুন হাওলাদার, আওয়ামীলীগ নেতা ওহেদুজ্জামান মিলন, কাজী ফজলুল কাদের জীবন, আরিফুল ইসলাম রাজন, মোহনপুর সঞ্চয় ও ঋণদান সমিতির সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার, আওয়ামীলীগ নেতা  কাজী গোলাম হোসেন, মোহনপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জয়, মোহনপুর ইউনিয়ন মহিলালীগের সভানেত্রী মানছুরা হাওলাদার।

    প্রতিবাদ সভায় উপস্থিত ছিলেন- ২নং ওয়ার্ড যুবলীগের সভাপতি ইসমাইল হোসেন মিয়াজী,মজনু তফাদার, মারুফ মৃধা, আরশাদ তফাদার, শাহজাহান মিয়া, বিল্লাল হোসেন  সহ  স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, কৃষকলীগ সহ অন্যান্য অংগ সংগঠনের নেতৃবৃন্দসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ   উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ