• বরিশাল বিভাগ

    পটুয়াখালীতে চিতা বাঘের শাবক আটক

      প্রতিনিধি ৬ জানুয়ারি ২০২২ , ৪:১৩:১৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ(রিপন)-পটুয়াখালী জেলা প্রতিনিধি:

    পটুয়াখালীর দশমিনা উপজেলায় লোকালয়ে এসে জনতার হাতে ধরা পড়লো চিতা বাঘের একটি শাবক।খোজি নিয়ে জানাযায়,গত বুধবার (০৫-জানুয়ারি-২০২২ ইং) তারিখ বিকালে উপজেলার বহরমপুর দক্ষিন আদমপুর গ্রামের একটি পাতাবনের পাশের রাস্তা থেকে স্থানীয় লোকজন চিতা বাঘের শাবকটি আটক করে।

    এবিষয় স্থানীয় দিপু, সাকিব  ও বায়জিদ জানান, তারা বিকালে রাস্তার ধারে গেলে দেখতে পান স্থানীয় একটি পাতাবনে পাশের রাস্তায় লোকালয়ে কয়েকটি চিতা বাঘের শাবক, তখন বায়জিদ নামে এক যুবক একটি শাবক ধরে ফেলে। খবর পেয়ে উৎসুক জনতা চিতা বাঘের শাবকটি দেখতে ভিড় জমায় ঘটনাস্থলে। ধারনা করা হচ্ছে, পাতাবনের মধ্যে মা বাঘটি কয়েকটি শাবক জন্ম দিয়েছে। শাবক দেখতে পেয়ে কৌশলে আটক করেন স্থানীয় লোকজন। পরে বিষয়টি তারা স্থানীয় চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান সোহাগকে অবহিত করেন।

    এ ব্যপারে বহরমপুর ইউনিয়ন চেয়ারম্যান আসাদুজ্জামান সোহাগ জানান,  উপজেলা প্রশাসন ও বনবিভাগকে বিষয়টি জানানো হয়েছে। কিছুক্ষনের মধ্যে তারা আটক কৃত বাঘের শাবকটি উদ্ধার করে অবমুক্ত করে দিবেন।এ ব্যাপারে দশমিনা উপজেলা বন কর্মকর্তা অমিতাব বিশ্বাস বলেন, ইউপি চেয়ারম্যান আমাকে চিতা বাঘের শাবক আটকের বিষয়টি জানিয়েছে এখনই বনবিভাগের কর্মীরা গিয়ে শাবকটি উদ্ধার করে অবমুক্ত করবেন বলে জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ