• সারাদেশ

    হেতালিয়া সরকারি প্রাঃ বিদ্যাঃ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পেয়েছে দুই শতাধিক অসহায় রোগী

      প্রতিনিধি ২৪ মে ২০২৩ , ৯:৩৩:০৩ প্রিন্ট সংস্করণ

    মু,হেলাল আহম্মেদ রিপন-পটুয়াখালী:

    পটুয়াখালীর শহরস্থ হেতালিয়া বাধঘাট সংলগ্ন ১৭১ নং হেতালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা ক্যাম্প। এ ক্যাম্পে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা, ছানী অপারেশন, ঔষধ ও চশমা বিতরণের ব্যবস্থা করা হয়েছে।

    বুধবার (২৪ মে) পটুয়াখালী ইয়ুথ ফোরাম ও অভিযাত্রিক ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে সকাল ৯টা থেকে দুপুর ২ টা পর্যন্ত ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতাল বরিশালের ব্যবস্থাপনায় পটুয়াখালী সদরের ১৭১নং হেতালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের এই কর্মসূচি সম্পন্ন করা হয়েছে।
    বিদ্যালয়ের প্রধান শিক্ষক রুবিনা জেসমিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী জেলা পরিষদ চেয়ারম্যানের সহধর্মিণী ও সমাজ সেবিকা আয়েশা হুমায়রা।

    এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা পরিষদের সংরক্ষিত এক নং ওয়ার্ডের নারী সদস্য নুরুন্নাহার সেলি, পটুয়াখালী ইয়ুথ ফোরামের সভাপতি হাসিবুর রহমান ও সাধারণ সম্পাদক তাসনীম বিনতে মনির, অভিযাত্রিক ফাউন্ডেশনের জেলা সমন্বয়কারী ও পটুয়াখালী জেলা প্রেসক্লাবের দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম প্রমুখ। এর আগে অতিথিরা ক্যাম্পের চিকিৎসা সেবা কার্যক্রম সরজমিন পরিদর্শন করেন। ক্যাম্পে আগত ২০০জন সাধারণ রোগীকে সম্পূর্ণ বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা, প্রয়োজনুপাতে পরিক্ষা নিরিক্ষা, দরিদ্র ২০জনকে ঔষধ ও ৫২জনকে পাওয়ার যুক্ত চশমা বিতরণ করা হয়েছে।

    এছাড়াও ২৫জন চোখে ছানী পড়া রোগী যাচাই বাছাই করা হয়েছে। যাদের আগামী শুক্রবার ইস্পাহানি ইসলামিয়া চক্ষু ইন্সটিটিউট ও হাসপাতাল বরিশাল শাখার ব্যবস্থাপনায় বিনামূল্যে লেন্স সংযোগসহ অপারেশনের বরিশাল নিয়ে যাওয়া হবে কতৃপক্ষের দায়িত্বে। এসময় ১৭১নং হেতালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও স্থানীয় সহযোগী মোঃ রেজাউল করিমসহ আয়োজক সংগঠনের স্বেচ্ছাসেবীরা ও গণমাধ্যম কর্মীরা এসময় উপস্থিত ছিলেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ