• বরিশাল বিভাগ

    হিজলায় ১০ মাসে হাফেজ হলো ২ শিক্ষার্থী

      প্রতিনিধি ৬ নভেম্বর ২০২৩ , ৬:৫৭:১৯ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বরিশাল জেলার হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের কালিকাপুর গ্রামে অবস্থিত কাসেমুল উলুম ইসলামীয়া মাদ্রাসা ও শামসুন্নাহার নাহার মহিলা মাদ্রাসা । বরিশালের হিজলা, মেহেন্দিগঞ্জ, কাজিরহাট ৩ থানার মধ্যে সবচেয়ে বড় ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান হলো কাসেমুল উলুম ইসলামীয়া মাদ্রাসা ও শামসুন্নাহার মহিলা মাদ্রাসা। জানা গেছে অত্র মাদ্রাসার হিফয বিভাগের ২ শিক্ষার্থী ১ জন হলো উপজেলার বাউশিয়া গ্রামের মোঃ হারুন মোল্লার ছেলে হাফেজ মোঃ আশরাফুল ইসলাম, ২য় জন হলো একই উপজেলার ছোট লক্ষিপুর গ্রামের মোঃ হাশেম মাঝির ছেলে হাফেজ মোঃ সিয়াম হোসেন তার উভয়ই ৩০ পাড়া পবিত্র কুরআনের হিফয সম্পন্ন করেন মাত্র ১০ মাসে।

    উক্ত দুই মেধাবী শিক্ষার্থীর অর্জন ও বিরল কীর্তিকে কেন্দ্র করে আজ ৬ নভেম্বর সোমবার কাসেমুল উলুম ইসলামীয়া মাদ্রাসায় এক বিশেষ দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।এতে দোয়া মোনাজাত পরিচালনা করেন, কাসেমুল উলুম ইসলামীয়া মাদ্রাসা ও শামসুন্নাহার মহিলা মাদ্রাসার সম্মানিত প্রিন্সিপাল আলহাজ্ব মাওঃ মোঃ সালাহউদ্দীন খান সাহেব।

    এ ছাড়াও উপস্থিত ছিলেন, অত মাদ্রাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা মোঃ সাইফুল ইসলাম, শিক্ষা সচিব, মুফতী রিয়াজুদ্দিন আনোয়ারী,প্রধান হাফেজ, হাফেজ মোঃ আহমাদুল্লাহ সাহেব,এ ছাড়াও হিফয বিভাগের অন্যান্য শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন। দোয়া মোনাজাতে,সমস্ত শিক্ষার্থী এবং অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা পরিচালক সহ মাদ্রাসার সকল শুভাকাঙ্ক্ষী ও হিতাকাঙ্খী সবার জন্য দোয়া করা হয়। এবং যারা দুনিয়ায়া থেকে পরকালে পাড়ি জমিয়েছেন, তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়েছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ