• বরিশাল বিভাগ

    কলাপাড়ায় ইউ,এন,ও সই জাল জালিয়াতি মামলার প্রধান আসামী গ্রেফতার।

      প্রতিনিধি ৫ আগস্ট ২০২২ , ১২:০৪:৫৬ প্রিন্ট সংস্করণ

    পটুয়াখালীর কলাপাড়ায় গৃহহীন ভূমিহীনদের আশ্রয়ন প্রকল্পের অন্তরালে ৪২ ব্যক্তির নামে ৭২ একর জমি বন্দোবস্ত দেয়ার ঘটনায় সার্ভেয়ার মো, হুমায়ূন কবিরকে গ্রেফতার করেছে থানা পুলিশ। গত (৪ঠা আগস্ট) সন্ধ্যায় বরিশাল রুপাতলী এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে থানা পুলিশ। খোজনিয়ে জানা যায়, শুক্রবার দুপুরেই তাকে আদালতে সোপর্দ করা হয়েছে।

    এ তথ্য নিশ্চিত করেছেন কলাপাড়া থানার ওসি মো.জসিম উদ্দিন। এর আগে বৃহষ্পতিবার কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সার্ভেয়ার হুমায়ূন কবিরকে প্রধান আসামী উল্লেখ করে অজ্ঞাতনামা আরো আসামীদের নামে মামলা দায়ের করেন কলাপাড়া উপজেলা নির্বাহী অফিসার আবু হাসনাত মো.শহীদুল হক।এ ঘটনায় পরে হুমায়ূনকে অভিযান চালিয়ে আটক করা হয়।উল্লেখ্য মুজিব শতবর্ষে গৃহহীন ভূমিহীনদের নামে সরকারী ২ শতাশং ভুমি বন্দোবস্তের অন্তরালে সম্পদ রয়েছে

    এমন ৪২ ব্যক্তির নামে ৭২ একর জমি বন্দোবস্ত দিয়েছে সার্ভেয়ার। যার একটি বন্দোবস্ত প্রাপ্ত দলিলের নামজারী করতে মহিপুর তহসিল অফিসে গেলে বিষয়টি উপজেলা সহকারী কমিশনার ভুমি আবু বকর সিদ্দিকীর নজরে আসে। পরে একে একে ফাঁস হয়ে যায় ৪২টি দলিল। যেখানে দেখা যায় ৭২ একর জমি বন্দোবস্ত দেয়ার তথ্য মেলে। এ ঘটনায় বন্দোবস্ত দলিলে ইউএনওর স্বাক্ষর থাকলেও তা স্ক্যান করে সই জাল করা হয়েছে বলে জানায় উপজেলা প্রশাসন।

    তবে ইউএনওর সই জাল করা হয়েছে কিনা এনিয়ে লোকমুখে ওলিগলিতে চলছে চুলছেরা বিশ্লেষণ। উক্ত ঘটনার ব্যপারে কলাপাড়া থানার ওসি মো.জসিম উদ্দিন জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বরিশাল রুপাতলী এলাকা থেকে প্রধান আসামীকে অভিযান চালিয়ে গ্রেফতারের পর শুক্রবার তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।তবে এছাড়া এঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানা যায়।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ