• বরিশাল বিভাগ

    জীবন দিয়ে হলেও মদের আইন বাতিল সহ ১৫ দফা দাবি আদায় করবো-পীর সাহেব চরমোনাই

      প্রতিনিধি ২০ মে ২০২২ , ৩:৫০:৩০ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী -বরিশাল জেলা প্রতিনিধি:

    নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মুলবৃদ্দির প্রতিবাদ।
    শিক্ষা- সিলেবাসে ধর্মীয় শিক্ষা সংকোচন বন্ধ। ইসলাম দেশ ও মানবতা বিরোধী মদের বিধিমালা বাতিল। স্বাধীনতার মূল লক্ষ্য – সাম্য মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং দূর্নীতি ও সন্ত্রাসমুক্ত কল্যানরাস্ট্র গঠনে ইসলামী হুকুমমত কায়েম ও ২০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আজ ২০ মে বাদ জুমআ বঙ্গবন্ধু উদ্যান (বেলস্ পার্ক) ময়দানে বরিশাল বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ শুরু হওয়ার পুর্বে বরিশাল বিভাগের বিভিন্ন স্থান থেকে ছুটে আসা মানুষের কারণে মাঠ কানায় কানায় পরিপূর্ণ হয়ে যায়। মাঠেই জুমআর নামাজ অনুষ্ঠিত হয়।

    এর পর ধারাবাহিক ভাবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা। উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মোঃ রেজাউল করিম পীর সাহেব চরমোনাই, এবং সভাপতির দায়িত্ব পালন করেন সংগঠনের সিনিয়র নায়েবে আমীর মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম শায়খে চরমোনাই, প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,আজকে খেটে খাওয়া মানুষের ঘাম ঝরানো টাকা দেশের সম্পদ বিদেশে পাচার হচ্ছে।

    আজকে মদের আইন বাস্তবায়নের জন্য চক্রান্ত চলছে,শিক্ষা নিয়ে ষড়যন্ত্র চলছে, দ্রুব্য মুল্যের উর্ধগতির কারনে জনগন নিত্যপ্রয়োজনীয় দ্রব্য কিনতে হিমশিম খাচ্ছে, নতুন করে ইসলাম মুসলমান ওলামায়ে কেরামদের দমিয়ে দেয়ার চক্রান্ত চলতেছে, বাংলার মানুষ বেচে থাকতে এগুলো কখনও সম্ভব না।তিনি আরও বলেন ১৫ দফা দাবি আদায়ের জন্য প্রয়োজনে রক্ত দিবো জীবন দিবো তবুও আমাদের দাবি আদায় করে ছাড়বো। ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমীর মুফতী সৈয়দ মোঃ ফয়জুল করীম শায়খে চরমোনাই বলেন, সরকার যদি দ্রব্য মুল্য নিয়ন্ত্রণ করতে না পারে।

    তাহলে জনগণ ঐক্যবদ্ধ হয়ে সরকার কে গদী থেকে নামাবে,শিক্ষা সেলেবাস থেকে ইসলামী শিকে সংকোচন শুরু হয়েছে, আসলে সংকোচন নয় ইসলামী শিক্ষাকে বাদ দেয়ার চক্রান্ত চলতেছে। এ ক্ষেত্রে শিক্ষামন্ত্রীর তুমুল সমালোচনা করছেন তিনি, বরিশাল বিভাগীয় সমাবেশে আরও বক্তব্য রাখেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের সভাপতি নুরুল করীম আকরাম,বরিশাল সদর জাগুয়া ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব হেদায়েতুল্লাহ আজাদী, ইসলামী আন্দোলন বাংলাদেশের যুগ্ম মহাসচিব গাজী আতাউর রহমান,ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব হাফেজ ইউনুস আহমদ, আশরাফ আলী আকন সহ বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীল ও নেতৃবৃন্দ ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ