• চট্টগ্রাম বিভাগ

    ছাত্রলীগ কর্মীর উদ্যোগে মাদ্রাসা ও এতিমখানা

      প্রতিনিধি ২৩ ডিসেম্বর ২০২১ , ২:২৩:১৩ প্রিন্ট সংস্করণ

    নিজস্ব প্রতিবেদকঃ

    চাঁদপুর সদরে বঙ্গবন্ধু সড়কে হাজীবাড়ি মসজিদ সংলগ্নে ছাত্রলীগ কর্মী মাহমুদ খান রনক এর নিজ উদ্যোগে তৈয়্যবিয়া ইয়াসিনিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা গড়ে তোলে।
    মাদ্রাসাটিতে রয়েছে নূরানী বিভাগ,নাজেরা বিভাগ ও হেফজ বিভাগ।মনোরম ও সুন্দর পরিবেশে অবস্থিত মাদ্রাসাটিতে অভিজ্ঞ শিক্ষক দ্বারা পরিচালিত হয়।বর্তমানে ২জন শিক্ষক রয়েছে।এতিম, গরিব ও দূরবর্তী শিক্ষার্থীদের জন্য থাকা খাওয়ার ব্যবস্থা সহ সু-চিকিৎসা রয়েছে।

    মাদ্রাসা প্রতিষ্ঠার ব্যাপারে মাহমুদ খান রনক বলেন, আমার বাবা হাফিজ মাওলানা ইয়াছিন খান মাদ্রাসার পরিচালক। আমি সহকারি পরিচালক হিসেবে দায়িত্বে আছি। মাদ্রাসায় হযরত মোহাম্মদ সাঃ এর আদর্শ আর তার সুন্নাত সমুহ গুলো শেখানো হবে। এখন অনেক মাদ্রাসায় ইসলামের সঠিক চর্চা হয় না। ইসলামের নামে নোংরা রাজনীতি হয়।

    তাই এইগুলো থেকে যেনো মাদ্রাসার ছাত্ররা সব সময় দুরে থাকে এবং তারা যেন সঠিক কোরআন হাদিসের আলোকে গড়ে উঠতে পারে। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর নিজ হাতে গড়া ইসলামিক ফাউন্ডেশন, তার নীতি আদর্শ বর্ণনা করা ও মাদ্রাসার কোমলমতি ছাত্রদের বাংলাদেশের স্বাধীনতার সঠিক ইতিহাস জানা খুবই প্রয়োজন। তাই আমি আমার বাবাসহ উদ্যোগ নিয়ে মাদ্রাসাটি প্রতিষ্ঠা করি।সকলের কাছে দোয়া চাই।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ