• আইন ও আদালত

    উখিয়ার বিল ভাউচার বিহীন কোটি টাকার দূর্নীতি

      প্রতিনিধি ২১ এপ্রিল ২০২৪ , ৫:২২:১০ প্রিন্ট সংস্করণ

    মোহাম্মদ রাশেদ-উখিয়া প্রতিনিধি:

    মরিচ্যা বাজার জে,এস,আর সবুজ বাংলা লিঃ শপিংমলের চেয়ারম্যান জসিম উদ্দিনের হিসেবের গড়মিল পাওয়ায় শেয়ার হোল্ডারে থাকা লোকদের সন্দেহ হলে সবার সম্মতিক্রমে জে,এস,আর এর অনিয়ম ও দূর্নীতি খতিয়ে দেখতে তিন জন বিশিষ্ট অর্ডিট কমিটি গঠন করা হয়। অর্ডিট কমিটিতে ছিলেন,
    ১/সদস্য- (মঈনুল কবির চৌধুরী-তারেক), সহকারী শিক্ষক (আইসিটি) মরিচ্যা পালং উচ্চবিদ্যালয়ে।উখিয়া, কক্সবাজার।
    ২/ সদস্য- (মোহাম্মদ আবেদ উল্লাহ), ডিরেক্টর নূর-এন্টার প্রাইজ,উখিয়া,কক্সবাজার। ৩/আহবায়ক-(সুরেশ বড়ুয়া) অফিসার জনতা ব্যাংক লিঃ,রামু,কক্সবাজার।

    অর্ডিট টিমের অনুসন্ধানে ০৩/০৪/২০২৪ই তারিখে জে,এস,আর শপিংমলের চেয়ারম্যান জসিম উদ্দিনের দূর্নীতি, আয়-ব্যয়ের গড়মিল ও ব্যবস্থাপনাসহ কোম্পানির অনিয়ম ও বিল ভাউচার বিহীন ১,৯৮,৭০,০৭১/=(এক কোটি আটানব্বই লক্ষ সত্তর হাজার একাত্তর টাকা) দূর্নীতির সত্যতা পাওয়া গেছে।অনুসন্ধানে আরো জানা যায়, জে,এস,আর সবুজ বাংলা লিঃ এর সাইনবোর্ড ব্যবহার করে জসিম উদ্দিনসহ ৫জন কর্মকর্তা দীর্ঘদিন ধরে দূর্নীতি ও অনিয়মের মধ্যে প্রতিষ্ঠানটি পরিচালনা করে আসছে।অর্ডিট কমিটির তত্ত্ব অনুযায়ী তাদের দূর্নীতির সত্যতা জানাজানি হলেই তাৎক্ষণিক জসিম উদ্দিনের নেতৃত্বে একটি গোপন বৈঠক করা হয়।

    বৈঠকে স্পষ্ট ভাবে আলোচনা করা হয় তাদের দূর্নীতির বিষয়টি দুদক ও প্রশাসনের কাছে অভিযোগ গেলেই জসিম উদ্দিনসহ পরিচালনা কমিটির সবাই একসাথে গ্রেফতার হতে পারে।
    তাই তারা জে,এস,আর শপিংমল প্রতিষ্ঠানটি বিক্রি করে বিদেশে পালিয়ে যাওয়ার প্রস্তুতি নিচ্ছিলো। তাদের গোপন বৈঠকে একজন সদস্য জে,এস,আর শপিংমল ৬কোটি ৫০ লক্ষ টাকায় ক্রয় করার প্রস্তাবও দেন। জে,এস,আর শপিংমলের সাইনবোর্ড আলাদীনের চেরাগের ন্যায় জসিম উদ্দিনের ভাগ্য পরিবর্তন করে বর্তমানে বিলাসবহুল বাড়ি গাড়িসহ নিজ নামে নিয়েছেন কয়েক বিঘা জমিও। সচেতন মহলের প্রশ্ন ৪বছরের ব্যবধানে জসিম উদ্দিন কোটির টাকার মালিক বনে যাওয়া যেন স্বপ্নের মতো।

    জসিম উদ্দিন জে,এস,আর শপিংমলের সাইনবোর্ড ব্যবহার করে নতুন শেয়ার হোল্ডার বিনিয়োগের মাধ্যমে কোর্টবাজারে আরো একটি নতুন শাখার শুভ উদ্ভোদনের নামে কোটি টাকা হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ রয়েছে।জসিম উদ্দিন কোর্টবাজার জে,এস,আর সুপারশপ উদ্ভোদনের ব্যানার টাঙ্গিয়ে কয়েকবার সময় দিলেও প্রতিষ্ঠানটি উদ্ভোদন করতে ব্যর্থ হয়েছেন তিনি। ইতি মধ্যেই শেয়ার হোল্ডারে থাকা লোকজনের মধ্যে একপ্রকার আতঙ্ক বিরাজ করাই, জে,এস,আর শপিংমলের চেয়ারম্যান জসিম উদ্দিন শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টায় নিয়মিত লাইভে এসে জে,এস,আর এ বিনিয়োগ কারী শেয়ার হোল্ডারে লভ্যাংশ প্রদান করে, তাদের দূর্নীতি দামাচাপা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে।

    জে,এস,আর শপিংমলের চেয়ারম্যান জসিম উদ্দিনের কাছ থেকে হিসেবের গড়মিল ও কোটি টাকার দূনীতির বিষয়টি মোটো ফোনে জানতে চাইলে তিনি বলেন,ভাইরাল হওয়া রেকর্ড টি একটি অফিশিয়াল ব্যবসায়ীক আলাপ ছিলো।আমাদের জে,এস,আর শপিংমল কীভাবে সামনের দিকে এগিয়ে নেওয়া যায়, সেই বিষয়ে আলাপ চলছিলো। আলাপকালে কেউ একজন রেকর্ড করে প্রতিষ্টানকে প্রশ্নবৃদ্ধ করার চেষ্টা চালাচ্ছে।
    বিশেষ দ্র: দূর্নীতি ও গোপন বৈঠকের সত্যতা প্রমানসহ পূবের নিউজে দেওয়া আছে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ