• Uncategorized

    শেখ হাসিনা মেরিন ইনস্টিটিউটের সম্পত্তি দখলের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি

      প্রতিনিধি ২০ এপ্রিল ২০২২ , ১০:১৮:৫৬ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার

    নোয়াখালী সুবর্ণচরে মোহাম্মদপুর ইউনিয়নে মেঘনা নদীর তীরে জেগে উঠা প্রায় ১২ শত একর সরকারী সম্পত্তি দখলে সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। এতে দখলের নেপথ্যরা দিশেহারা হয়ে নিজেদেও অপরাধ অন্যের ঘাড়ে চাপিয়ে দেওয়ার অপচেষ্টা চালিয়ে যাচ্ছে।

    শেখ হাসিনা মেরিন ইনস্টিটিউটের সম্পত্তি ও সরকারী অনাবাদি সম্পত্তি দখল করে বিভিন্ন ব্যক্তির নিকট বিক্রি করার ঘটনা মাঠ পর্যায়ে তদন্ত করেন স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ পরিচালক মোহাম্মদ আবু ইউসুফের নেতৃত্বে গঠিত তদন্ত কমিটি।

    গতপরশু ১৮ এপ্রিল মোহাম্মদপুর ইউনিয়নের অন্তরগত চর আক্রাম উদ্দিন মৌজা, চর লক্ষী মৌজা, চর উরিয়া মৌজাসহ একাধিক স্থানে সরেজমিনে তদন্ত করে দখলের সত্যতা পেয়েছে জেলা প্রশাসকের গঠিত তদন্ত কমিটি।

    তদন্তকালে উপস্থিত ছিলেন সুবর্ণচর উপজেলা নির্বাহী অফিসার চৈতী সর্ববিদ্যা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুর রহমান, সাংবাদিক, স্থানিয় জনপ্রতিনিধি,সর্ব সাধারণ।

    চর আক্রাম উদ্দিন মৌজাতে গিয়ে তদন্ত কমিটির সদস্যরা দেখেন,খাস জমিতে ছোট ছোট ভিটি করে বিক্রির উদ্দেশ্য ভরাট করা হয়েছে।
    এছাড়াও যুবলীগ নেতা তাজ উদ্দিন বাবরের মৎস্য প্রজেক্ট,০২ নং চরবাটার বর্তমান চেয়ারম্যান আমিনুল ইসলাম রাজিবের মৎস্য প্রজেক্ট রয়েছে বলে একাধিক ব্যক্তি নিশ্চিত করেন গণমাধ্যম কর্মীদের।
    স্থানীয় সূত্র আরো জানান,চর আক্রাম উদ্দিন মৌজাতে দিয়ারা খতিয়ানভূক্ত অনেকের জমি রয়েছে,কিছু জমি প্রভাবশালী মহল নামমাত্র মূল্যদিয়ে ক্রয় করে নেয় এবং বেশীর ভাগ জমি খাস,জাল দলিল করে নিজেদের আয়ত্বে নিয়ে নিয়েছে দখলদার বাহিনী। স্থানীয়রা জানান,মহিউদ্দিন চৌধুরী তার অপরাধ ঢাকতে তার অনুসারীদের ঘাড়ে দোষ চাপানোর চেষ্টা চালাচ্ছে।

    এরপুর্বে ২০শে মার্চ এক স্মারকে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের উপ-পরিচালক আবু ইউসুফ ইউপি চেয়ারম্যান মহিউদ্দিনকে শোকজ করেন।

    জেলা স্থানীয় সরকারের উপ পরিচালক মোহাম্মদ আবু ইউসুফ জানান, তর্কীত সম্পত্তি গুলো মাঠ পর্যায়ে তদন্ত করা হয় এবং চাষাবাদ করা ফসল গুলো জব্দ করাতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেওয়া হয়েছে। অধিকতর তদন্ত করে অপরাধীদের বিরুদ্ধে আইনানুক ব্যবস্থা গ্রহন করা হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ