• বরিশাল বিভাগ

    সংবিধান সংশোধন করে জাতিকে সঙ্কটমুক্ত করতে হবে

      প্রতিনিধি ৭ সেপ্টেম্বর ২০২৩ , ৮:৫৯:১৭ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আওয়ামী লীগ গণমানুষের সকল অধিকার কেড়ে নিয়েছে। আওয়ামী লীগ দিনের ভোট রাতে করে অবৈধভাবে ক্ষমতা দখল করেছে। বাংলাদেশে দলীয় সরকারের অধীনে ভালো নির্বাচন হয় নাই, হবেও না।

    তিনি আরো বলেন, সাংবিধানিক সঙ্কট তৈরি করেছে আওয়ামী লীগ, সংবিধান সংশোধন করে জাতিকে সঙ্কটমুক্তের দায়িত্বও ক্ষমতাসীন আওয়ামী লীগকেই নিতে। অনিবার্য সংঘাত এড়াতে সরকারকে দ্রুত পদত্যাগের ঘোষণা দিতে হবে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্তমান ক্ষমতাসীনদের অধীনে হতে দেশে দেশের জনগণ। সরকারের বিরুদ্ধে জনগণ ক্রমেই ফূঁসে উঠছে। ভাল চাইলে সরকারকে সরে দাড়াতে হবে। অন্যথায় সরকারের জন্য সুখকর হবে না। নতুন করে সঙ্কট তৈরি হোক এটি যেমন আমরা চাইনা, ঠিক তেমনি আমরা কোনো হায়েনা দস্যুদেরও ক্ষমতায় দেখতে চাই না। দখলদার আওয়ামী হায়েনাদের বিরুদ্ধে মুক্তিকামী সকল মানুষকে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে। আমাদের আন্দোলন ন্যায়প্রতিষ্ঠার আন্দোলন। এ আন্দোলনকে কেউ দাবিয়ে রাখতে পারবে না। প্রয়োজনে গোটা দেশে আন্দোলনের দাবানল জ্বালিয়ে দেয়া হবে।

    গতকাল বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঝিনাইদহ জেলা শাখার উদ্যোগে শহরের ওয়াজির আলী স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
    জনসভায় প্রধান বক্তা ছিলেন দলের যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, বিশেষ বক্তা ছিলেন সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) মাওলানা শোয়াইব হোসেন। বিশেষ অতিথি ছিলেন যুবনেতা মাওলানা আহমদ আবদুল জলিল, আলহাজ্ব রায়হান উদ্দিন, মাওলানা সারোয়ার হোসেন মাওলানা আব্দুল মালেক প্রমুখ।

    জেলা সভাপতি ডা. এইচ এম মোমতাজুল করীমের সভাপতিত্বে এবং সেক্রেটারী প্রভাষক মাওলানা শিহাব উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত জনসভায় বক্তব্য রাখেন মাষ্টার শরীফুল ইসলাম, মাওলানা হুমায়ূন কবীর, মুফতী রাসেল উদিদ্ন, মুফতী হাসানুর রহমান এজাজী, মাওলানা কামাল উদ্দিন মাহমুদ, মুফতী আলী হুসাইন, মাওলানা শহিদুল ইসলাম, মুফতী নাজির আহমদ, সমিরাজুল ইসলাম, নাঈম উদ্দিনসহ জেলা নেতৃবৃন্দ ও বিশিষ্ট রাজনীতিবিদ বক্তব্য রাখেন।

    মাওলানা গাজী আতাউর রহমান বলেন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে মানুষ যখন দিশেহারা ঠিক সেই মুহূর্তে প্রধানমন্ত্রীর ডিম ফর্মুলা দেশব্যাপী হাস্যরসের সৃষ্টি করেছে। ডিম সেদ্ধ করে ফ্রিজে রাখার কথা বলে তিনি মানুষের সাথে তামাশা করেছে। সরকারের মন্ত্রী-এমপিরা আজ সরাসরি সিন্ডিকেটের সাথে জড়িত। এসব সিন্ডিকেটের কাছে সাধারণ মেহনতি মানুষ আজ অসহায়। প্রধানমন্ত্রী সিন্ডিকেটের বিরুদ্ধে কথা না বলে গরিব মানুষের সাথে তামাশা করছেন।

    তিনি আরও বলেন, মেহনতি, কর্মজীবী, শ্রমজীবী, আলেম-ওলামা, আইনজীবী, বুদ্ধিজীবী, পেশাজীবি সংগঠনসহ সকল শ্রেণিপেশার মানুষকে আওয়ামী স্বৈরাচার ও ফ্যাসিবাদের বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান। সেই সাথে তিনি কল্যাণের রাজনীতি, মানবতা মুক্তির রাজনীতি, আদর্শ সমাজপ্রতিষ্ঠার রাজনীতি প্রতিষ্ঠার লক্ষে ইসলামী আন্দোলনের ছায়াতলে সকলকে ঐক্যবদ্ধ হওয়ারও আহ্বান জানান তিনি।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ