• বরিশাল বিভাগ

    বাউফলে বিষ দিয়ে ৩০ লাখ টাকার মাছ মেরে ফেলার অভিযোগ

      প্রতিনিধি ২৯ আগস্ট ২০২২ , ৪:০৬:৩৭ প্রিন্ট সংস্করণ

    র‌বিবার (২৯ আগস্ট) দিবাগত রা‌তে উপ‌জেলার দ‌ক্ষিণ বিল‌বিলাস গ্রা‌মে এ ঘটনা ঘ‌টে। প্রাথ‌মিকভা‌বে ক্ষ‌তির প‌রিমাণ ৩০লাখ টাকা হ‌বে ব‌লে জানিয়েছেন ঘের মালিক নুরুজ্জামান ।
    ক্ষতিগ্রস্ত মৎস্য চাষি জানা‌ন, নুরুজ্জামান সদর ইউ‌নিয়‌নের দক্ষিণ বিল‌বিলাস গ্রামে লিজ নিয়ে ২০০ শতাংশ (স্থানীয় মাপের ১কানি) জমির উপর একটি যৌথ মাছ ও বয়লা ঘের তৈরি করেন গত এক বছর আগে। সেখানে বিভিন্ন প্রজাতির প্রায় ২০লাখ মাছের পোনা চাষ করা হয়।

    গতকাল মধ্য রাতে দুর্বৃত্তরা গ্যাস (বিষ) ট্যাবলেট প্রয়োগ করলে সমস্ত মাছ মরে ভেসে ওঠে। যার বর্তমান বাজার মূল্যে প্রায় ৩০লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ঘের মালিকের।
    ঘের মালিক নুরুজ্জামান বলেন, আমি রাত ২টা পর্যন্ত ঘের পরিচর্যার পরে বাসায় ঘুমিয়ে পরি। ভোর ৬টার দিকে আমার মামাতো বোন রুমা আক্তার পুকুরে মাছ ভাসতে দেখে আমাকে খবর দেয়। আমি এসে দেখি সমস্ত মাছ মরে ভেসে উঠেছে।
    এসময় পুকুর থেকে ভাসমান অবস্থায় দুটি ছোট বস্তা ভর্তি গ্যাসের (বিষ) ট্যাবলেট উদ্ধার করি।

    এসময় কান্না জড়িত কন্ঠে তিনি বলেন আমি নিঃস্ব হয়ে গেলাম।এ ঘটনায় অজ্ঞাত দুষ্কৃতিকারীদের বিরুদ্ধে সকালে থানায় অভিযোগ দায়ের করেছেন ক্ষতিগ্রস্ত মৎস্য চাষী নুরুজ্জামান এব্যাপারে বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে কিছু গ্যাস ট্যাবলেটসহ (বিষ) আলামত জব্দ করেছে। এ ঘটনার সাথে জড়িতদের তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ