• বরিশাল বিভাগ

    ঘাদানিককে এসব প্রশ্নের জবাব দিতে হবে-ফজলুল করীম মারুফ

      প্রতিনিধি ১৩ মে ২০২২ , ৫:৩৪:১০ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী -বরিশাল জেলা প্রতিনিধি:

    ঘাদানিক বিগত নয় মাস ধরে যে তদন্ত করলো, এতো এতো আয়োজন করে প্রতিবেদন বানালো; প্রশ্ন হলো ঘাদানিককে অর্থায়ন করলো কে? ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি ফজলুল করীম মারুফ আজ (১৩ মে) শুক্রবার এ প্রশ্ন তোলেন।তিনি আরও বলেন, মানিক-তুরিন গংয়ের টাকার উৎস কি? কে কেন এবং কারা তাদেরকে অর্থায়ন করলো? কাদের হয়ে তারা কাজ করছে?

    নির্বাচনের সময় ঘনিয়ে আসতে এরা সক্রিয় হলো কেন?
    বিগত বছরগুলোকে হানাহানিতে যা মানুষ মারা গেছে তার শুণ্য দশমিক এক শতাংশও সাম্প্রদায়িক কারণে মারা যায় নি। বরং সবাই মারা গেছে রাজনৈতিক হানাহানিতে। সাম্প্রদায়িক ঘটনা বলে যা প্রচারিত হয়েছে তার নেপথ্যেও দলীয় রাজনীতির হস্তক্ষেপ পরিস্কার হয়েছে তারপরেও ঘাদানিকের কাছে সাম্প্রদায়িকতা ইস্যু হলো কেন? এটা কি উদ্দেশ্যপ্রণোদিত ইস্যু তৈরি করা?দেশে যখন করোনার মতো মহামারির টিকা থেকেও হাজার কোটি টাকা দুর্নীতির খবর আসছে,

    প্রতিদিন যেখানে কোটি কোটি টাকার দুর্নীতির খবর আসছে তখন মানিক-তুরিন গংয়ের কাছে হুজুরদের আর্থিক লেনদেন বড় হয়ে দেখা দিলো কেন? আলেমরাও বাংলাদেশের নাগরিক, তারাও একই মর্যাদার নাগরিক। একজন নাগরিক আরেকজন নাগরিকের ব্যাপারে তদন্ত করে কোন অধিকার বলে?বাজার সিন্ডিকেটের কারণে যখন মানুষের নাভিশ্বাস উঠে যাচ্ছে তখন এরা কারা যারা জনতার মনোযোগ সরাতে চক্রান্ত করছে?ভোটাধিকার যখন নাগরিকের প্রধান ইস্যু তখন এরা সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদকে ইস্যু বানিয়ে কাদের স্বার্থ হাসিল করতে চায়?

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ