• সারাদেশ

    ইসলামী আন্দোলন বাংলাদেশ বৃক্ষরোপন কর্মসূচি উদ্বোধন

      প্রতিনিধি ১৭ জুলাই ২০২৩ , ৫:২৬:৪১ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    ঢাকার বায়ু দুষণ ও উর্ধ্বমুখী তাপমাত্রা নিয়ন্ত্রণে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের স্বাস্থ্য ও পরিবেশ বিভাগের উদ্যোগে রাজধানীতে ১৫ দিনব্যাপী বৃক্ষরোপন কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন হলো আজ। ডেমরা পাইটি মডেল স্কুল মাঠ এবং বাঁশের পুল গোলাম মোস্তফা কলেজ মাঠে পৃথক দুটি উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে এ কর্মসূচির শুভসূচনা করেন দলের সহকারী মহাসচিব এবং ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মাওলানা মুহাম্মাদ ইমতিয়াজ আলম।

    ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণের আওতাধীন ডেমরা থানা উত্তর ও দক্ষিণের পৃথক দুটি উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নিয়ে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, রাজধানী ঢাকা মসজিদের শহর এবং মুসলমানদের শহর। এ নগরী প্রতিষ্ঠা এবং এর রক্ষণাবেক্ষণে মুসলমানদের অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে শতাব্দীকাল ধরে। সুতরাং এ নগরীরে রক্ষায় সবুজায়নের মাধ্যমে আমাদেরকেই এগিয়ে আসতে হবে।
    তিনি নগরের আওতাধীন প্রতিটি থানা, ওয়ার্ড এবং ইউনিটের প্রত্যেকজন নেতাকর্মীদের এ কর্মসূচিতে অংশ নেয়ার নির্দেশনা প্রদান করেন। খোলা যায়গায় পরিকল্পিতভাবে বৃক্ষরোপনের পাশাপাশি ছাদবাগানের প্রতিও বিশেষ গুরুত্ব দেন তিনি।

    পৃথক দুটি অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডেমরা উত্তর থানা সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম খান এবং ডেমরা দক্ষিণ সভাপতি আলহাজ্ব এমদাদুল হক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর দক্ষিণের সহ-সভাপতি আলহাজ্ব আলতাফ হোসেন, অর্থ ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব এম এইচ মোস্তফা এবং নগর দক্ষিণের স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক সাবেক ছাত্রনেতা এম এম শোয়াইব।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ