• লাইফস্টাইল

    সুন্দর হওয়ার সহজ উপায় জেনে নিন!

      প্রতিনিধি ১৮ জুলাই ২০২২ , ৪:৪০:১৬ প্রিন্ট সংস্করণ

    সুন্দর হতে কে না চায়। এক্ষেত্রে কেউ টাকা খরচ করে সুন্দর হতে চলে যান বিউটি পার্লারে। আবার কেউ সৌন্দর্য খোঁজেন ‘ব্র্যান্ডেড’ উপকরণে। অথচ এমন অনেক ঘরোয়া উপকরণ আছে যা নিয়মিত ব্যবহার করে সহজেই হওয়া যায় সুন্দর। তেমনি কিছু টিপস নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে টাইমস অব ইন্ডিয়া। জেনে নিন সুন্দর হওয়ার সহজ ঘরোয়া উপায়গুলো।

    * প্রতিদিন মধুতে কয়েক ফোঁটা লেবুর রস মিশিয়ে মুখে লাগালে বলিরেখা পড়বে না।

    * এক চামচ গোলাপ জলে এক চামচ দুধ আর ২/৩ ফোঁটা লেবুর রস মিশিয়ে মুখে মাখুন। আর চকচকে ত্বকের অধিকারী হয়ে উঠুন।

    * মৃতকোষ তুলে ত্বক পরিষ্কার করতে চান? স্ক্রাবিং করুন এক টুকরো টমেটো দিয়ে।

    * ত্বকের অতিরিক্ত তেলাভাব নিয়ে বিব্রত? এক চামচ লেবুর রসে এক চামচ গোলাপ জল আর পুদিনা পাতা বাটা মিশিয়ে মুখে মাখুন। এক ঘণ্টা রেখে পানি দিয়ে মুখ ধুয়ে নিন। ওই পেস্ট আবার মেখে ২০ মিনিট রেখে ধুয়ে নিন। বাড়তি তেল উধাও।

    * একটি পাত্রে এক চামচ কমলার রস, এক চামচ মধু বা গোলাপজল মিশিয়ে পেস্ট বানান। এই পেস্ট নিয়মিত মুখে মাখলে উজ্জ্বল ত্বক পাওয়া যাবে অল্প দিনেই।

    * নিভাঁজ, টানটান ত্বক চাইলে মুখে মধু মেখে কিছুক্ষণ রেখে তারপর আঙুল দিয়ে ম্যাসাজ করুন। হালকা গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন।

    * বাদাম তেলে মধু মিশিয়ে চোখের তলায় লাগান এবং আঙুল দিয়ে কিছুক্ষণ ম্যাসাজ করে ধুয়ে নিন। কালচে ছোপ কমে যাবে।

    * ঘরোয়া ক্লেনজার দিয়ে মুখ পরিষ্কার করতে চাইলে চালের গুঁড়োয় টকদই মিশিয়ে পেস্ট বানিয়ে মুখে, গলায় ভালো করে ম্যাসাজ করুন। তারপর ধুয়ে নিন।

    * কিছুতেই ত্বকের শুষ্কভাব কমছে না? নারকেল তেলে মধু আর কমলালেবুর রস মিশিয়ে মুখে মাখুন। কিছুক্ষণ রেখে হালকা গরম পানি দিয়ে ধুয়ে নিন। এরপর ময়েশ্চারাইজার মাখতে ভুলবেন না।

    * নিয়মিত টমেটোর রস মুখে মাখলে অবাঞ্ছিত দাগ-ছোপ দূর হবে।

    * ব্রণ বিব্রত করছে? সিদ্ধ আলুর খোসা মুখে ঘষলে ব্রণ কমবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ