• আইন ও আদালত

    রামগতিতে অবৈধ ইটভাটা ধ্বংস করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত

      প্রতিনিধি ২৮ নভেম্বর ২০২২ , ৩:৩৩:১০ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি

    লক্ষ্মীপুরের রামগতি উপজেলায় লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে ৩টি ইটভাটাকে ধ্বংস করেছে ভ্রাম্যমাণ আদালত।

    আজ সোমবার (২৮ নভেম্বর) সকালে উপজেলার চর আফজল গ্রামের চৌধুরী বাজার এলাকায় অবৈধ ইটভাটার বিরূদ্ধে এ অভিযান চালানো হয়। এসময় দুটি চিমনি বিশিষ্ট বাংলা ইটভাটা “মেসার্স আমরী ব্রিকস”, দুই চিমনি বিশিষ্ট বাংলা ইটভাটা “মেসার্স আল্লার দান ব্রিকস” এবং চার চিমনি বিশিষ্ট “মেসার্স তিশা ব্রিকস” ফিল্ডে অভিযান পরিচালনা করে এক্সাকেভেটরের মাধ্যমে ভাটা গুলোর সম্পূর্ণ চুল্লী এবং কাঁচা ইট ধ্বংস করা হয়।

    এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এস এম শান্তুনু চৌধুরী এবং সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবুল হাসনাত খাঁন। উক্ত অভিযানে সহযোগীতা করেন লক্ষ্মীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারি পরিচালক মোঃ হারুন অর রশীদ। এসময় সার্বিক সহযোগিতা করেন রামগতির ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা।

    রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম শান্তুনু চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন, লাইসেন্স বিহীন অবৈধ ইটভাটা পরিচালনা ও কাঠ পোড়ানোর দায়ে ওই অভিযান চালানো হয়েছে। ফসলী জমি ও পরিবেশ রক্ষায় এ অভিযান, আগামীতেও অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ