• আইন ও আদালত

    সিরাজগঞ্জে দুই মাসে বেড়েছে আত্মহত্যার প্রবণতা

      প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২২ , ১২:০০:০৪ প্রিন্ট সংস্করণ

    সিরাজগঞ্জে গত দুই মাসে (৪ জুলাই থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত) জেলায় ১২ জন নারী পুরুষের আত্মহত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে ৬ জন নারী ও ৬ জন পুরুষ রয়েছেন। গলাই রশি ও ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে তারা। পারিবারিক কলহ ও বিষণ্ণতা থেকে আত্মহত্যার ঘটনা বেশি ঘটছে বলে মানসিক রোগ বিশেষজ্ঞরা মনে করছেন। তাদের মতে, মানসিক স্বাস্থ্যের চিকিৎসা ও সচেতনতা বাড়াতে পারলে আত্মহত্যার ঘটনা কমে আসবে।
    জেলায় প্রতি বছর বা মাসে ঠিক কত মানুষ আত্মহত্যা করেন, তার সঠিক কোন পরিসংখ্যান জানাতে পারেনি জেলা পরিসংখ্যান ব্যুরো কার্যালয়। তবে সিরাজগঞ্জের ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল, বিভিন্ন থানা পুলিশ ও গণমাধ্যমে প্রকাশিত রিপোর্ট সূত্রে জানা গেছে, চলতি বছরের ৪ জুলাই থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত জেলায় ১২ জন নারী পুরুষ আত্মহত্যার ঘটনা ঘটেছে।
    সবশেষ গত ৭ সেপ্টেম্বর সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের চুনিয়াহাটি গ্রামের তামিম (১৪) নামে এক স্কুলছাত্র বাবা-মার সাথে অভিমান করে আত্মহত্যা করে। আত্মহত্যার ঘটনায় মৃত ব্যক্তিরা হলেন- উল্লাপাড়া উপজেলার আশ্রয়ণ প্রকল্পের ছাইদুর রহমানের মেয়ে শৈলী (১১), বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি গ্রামের মাহফুজুর রহমান (১৬), এনায়েতপুরে মালয়েশিয়া প্রবাসী সাইদুল ইসলাম (৩৫), সলঙ্গা থানার এরানদহ গ্রামের নুরনবী শেখ (৩২), চৌহালী উপজেলার ওমারপুরে মরিয়ম সুন্দরী (১৯), শাহজাদপুর উপজেলার পোরজনা ইউনিয়নের আরিফুল ইসলাম (২১) শাহজাদপুর উপজেলার বেলতৈল ইউনিয়নের তেলকুপি গ্রামের আলতাফ হোসেনের মেয়ে স্কুল ছাত্রী আল্পনা খাতুন (১৪), রায়গঞ্জ উপজেলার তেকুরী গ্রামের জরিনা খাতুন (৪৮),

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ