• আইন ও আদালত

    অবৈধভাবে মাটি কাটায় তিনজনকে ২ লাখ টাকা জরিমানা

      প্রতিনিধি ৮ মার্চ ২০২২ , ৪:৩৪:১৯ প্রিন্ট সংস্করণ

    আহমাদুল্লাহ হাবিবী-স্টাফ রিপোর্টার:

    গাইবান্ধার সুন্দরগঞ্জে অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে মাটি কাটা ও বিক্রির দায়ে দুই ব্যবসায়ী ও ভেকু মালিককে দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।উপজেলা সহকারী কমিশনার (ভূমি)মাহমুদ আল হাসানের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়।জানা গেছে, উপজেলার প্রভাবশালী কয়েকজন মাটি ব্যবসায়ী উপজেলার বিভিন্ন স্থানে পুকুর খননের নামকরে ভেকু মেশিন দিয়ে অবৈধভাবে মাটি কেটে রাতের অন্ধকারে কাকড়া ও ট্রলিতে ভর্তি করে অন্যত্র বিক্রি করছিলেন। এতে পরিবেশ ও রাস্তার ব্যাপক ক্ষতি হচ্ছিল।

    খবর পেয়ে গতকাল সোমবার(৭ই মার্চ) বিকালে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাহমুদ আল হাসানের নেতৃত্বে সর্বানন্দ ইউনিয়নের রামভদ্র খানবাড়ী এলাকায় অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এসময় অবৈধভাবে ভেকু মেশিন দিয়ে মাটি কাটার সময় ভেকু মেশিন আটক করা হয়।পরে জমির মালিক সর্বানন্দ ইউনিয়নের চেয়ারম্যান জহুরুল ইসলামের ভাই ও ফরিদ মিয়ার ছেলে আইয়ুব আলীর(৩২) কাছে এক লাখ টাকা জরিমানা ও মৃত আঃ কুদ্দুসের ছেলে মতিয়ার রহমানের(৩৫) পঞ্চাশ হাজার টাকা এবং ভেকু মালিক কঞ্জিবাড়ীর মৃত রবীন্দ্রনাথের ছেলে শ্রী গোবিন্দনাথের(৩৫) পঞ্চাশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

    উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মাহমুদ আল হাসান বলেন, পুকুর খননের নামে অবৈধভাবে মাটি কাটা ও মাটি বিক্রি করার অপরাধে দুই ব্যবসায়ী ও ভেকু মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে, এ অভিযান অব্যাহত থাকবে।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ