• চট্টগ্রাম বিভাগ

    রাঙামাটির ১৭ ইউপি নির্বাচন : আওয়ামীলীগ ৪, বিদ্রোহী ৪, স্বতন্ত্র ৯

      প্রতিনিধি ৮ ফেব্রুয়ারি ২০২২ , ৫:৫৮:৫০ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    রাঙামাটির তিন উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থীদের দৃশ্যত ভরাডুবি হয়েছে। সপ্তম দফার এই নির্বাচনে সোমবার অনুষ্ঠিত ১৭ টি ইউনিয়ন পরিষদের মধ্যে মাত্র ৪ টিতে বিজয়ী হয়েছেন নৌকার প্রার্থীরা।

    লংগদু উপজেলায় লংগদু ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী কুলিনমিত্র চাকমা আদু,মাইনী ইউনিয়নে বিজয়ী হয়েছেন আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী কামাল হোসেন কমল, ভাসাইন্যাদম ইউনিয়নে বিজয়ী হয়েছেন বিদ্রোহী প্রার্থী হযরত আলী, কালাপাকুইজ্যা ইউনিয়নে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা বারেক দেওয়ান। অন্যদিকে নৌকার প্রার্থীরা বিজয়ী হয়েছেন- গুলশাখালীতে শফিকুল ইসলাম, বগাচতরে আবুল বশর এবং আটারকছড়ায় অজয় মিত্র চাকমা।

    বাঘাইছড়ি উপজেলায় সারোয়াতলী ইউনিয়নে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ভূপতি রঞ্জন চাকমা, আমতলী ইউনিয়নে আওয়ামীলীগের বিদ্রোহী প্রার্থী মজিবুর রহমান, খেদারমারা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী বিল্টু চাকমা, মারিশ্যা ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী আপন চাকমা, বঙ্গলতলী ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী জ্ঞানজ্যোতি চাকমা, সাজেক ইউনিয়নে স্বতন্ত্র প্রার্থী অতুলাল চাকমা। এর আগে এই উপজেলার অন্য দুটি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হয়েছিলেন বাঘাইছড়ি ইউনিয়নে আওয়ামীলীগের অলিভ চাকমা এবং রূপকারি ইউনিয়নে স্বতন্ত্র প্রাথী জ্যাসমিন চাকমা। উল্লেখ্য যে, বাঘাইছড়িতে যেসব প্রার্থীরা স্বতন্ত্র পরিচয়ে বিজয়ী হয়েছেন,তারা সকলেই কোন না কোন আঞ্চলিক দলের সমর্থিত প্রার্থী।

    অন্য উপজেলা জুরাছড়ি’র দুই ইউনিয়ন জুরাছড়িতে ইমন চাকমা ও বনযোগিছড়ার সন্তোষ বিকাশ চাকমা বিজয়ী হয়েছেন। তারা দুজনই স্বতন্ত্র প্রার্থী। এর আগে এই উপজলোর মৈদং ও দুমদুইম্যার নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ