• চট্টগ্রাম বিভাগ

    পূজা মণ্ডপ পরিদর্শন করলেন ডিসি ও এসপি

      প্রতিনিধি ২৩ অক্টোবর ২০২৩ , ৩:২২:৫৪ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম আল আমিন-লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    সনাতন ধর্মালম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব দুর্গাপূজা উপলক্ষে লক্ষ্মীপুরের রামগতি উপজেলার বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শন করেছেন লক্ষ্মীপুরের জেলা প্রশাসক (ডিসি) ও জেলা ম্যাজিস্ট্রেট সুরাইয়া জাহান এবং জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ তারেক বিন রশীদ। আজ’ পৌরসভা, চর গাজী ও বড়খেরী ইউনিয়নের আটটি পূজামণ্ডপ পরিদর্শন করেন এবং দর্শনার্থীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। পূজামণ্ডপ পরিদর্শনকালে জেলা প্রশাসক ও পুলিশ সুপার সনাতন ধর্মাবলম্বী ভক্তবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন এবং পূজার নিরাপত্তাসহ সার্বিক খোঁজখবর নেন। এছাড়াও তাঁরা পূজা মণ্ডপের পরিদর্শন বহীতে স্বাক্ষর করেন।

    এসময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মেহের নিগার, উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম শান্তুনু চৌধুরী, সহকারী পুলিশ সুপার (রামগতি সার্কেল) সাইফুল আলম চৌধুরী, সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাইফুদ্দিন আনোয়ারসহ জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তা এবং সনাতন ধর্মাবলম্বী নেতৃবৃন্দ। জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, সনাতন ধর্মাবলম্বীদের বড় ধর্মীয় উৎসবটি দুর্গাপূজা উৎসব মূখর পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হচ্ছে । তাঁরা যাতে উৎসবটি ভালোভাবে পালন করতে পারেন, এজন্য সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে।

    পূজা মণ্ডপ পরিদর্শনকালে পূজা আয়োজক কমিটিকে পুলিশ সুপার বলেন, শারদীয় দুর্গাপূজা নিরাপদে উদযাপনের লক্ষ্যে লক্ষ্মীপুর জেলা পুলিশ পূজা চলাকালীন ও পূজা পরবর্তী তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। পূজামণ্ডপে সার্বক্ষণিক স্বেচ্ছাসেবক নিয়োগ, নারী ও পুরুষের জন্য পৃথক প্রবেশ ও বের হওয়ার পথের ব্যবস্থা করা, পূজা মণ্ডপ ও বিসর্জনস্থলে পর্যাপ্ত আলো, স্ট্যান্ডবাই জেনারেটর/ চার্জার লাইটের ব্যবস্থা করা, আজান ও নামাজের সময় উচ্চশব্দে মাইক ব্যবহার না করা এবং শারদীয় দুর্গাপূজা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে উদযাপনে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনাসহ বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।

    উপজেলায় এবছর ১২টি পূজামণ্ডপে উৎসব মুখর পরিবেশে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিটি পূজামণ্ডপে নিজস্ব স্বেচ্ছাসেবক ছাড়াও সার্বক্ষণিক পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত আছেন। এছাড়াও সাদা পোশাকে পুলিশ সদস্যরা সার্বক্ষণিক মাঠে কাজ করছেন।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ