• চট্টগ্রাম বিভাগ

    লক্ষ্মীপুর শিক্ষা প্রকৌশল অফিসে জনকণ্ঠ জেলা প্রতিনিধির হাত-পা গুড়িয়ে দেওয়ার হুমকি

      প্রতিনিধি ২ নভেম্বর ২০২২ , ৬:০২:০৩ প্রিন্ট সংস্করণ

    এইচ.এম.আল-আমিন,লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:

    লক্ষ্মীপুর শিক্ষা প্রকৌশল অফিসে তথ্য সংগ্রহ করতে গিয়ে দৈনিক জনকণ্ঠের নিজস্ব সংবাদদাতা মহিউদ্দিন মুরাদ নাজেহালের শিকার হয়েছেন। সোমবার দুপুরে শিক্ষা প্রকৌশল অফিসে উপসহকারী প্রকৌশলী সবুজ মজুমদারের কক্ষে এ ঘটনা ঘটে। এসময় তিনি তার উপস্থিত ভাড়াটিয়া সন্ত্রাসী ঠিকাদার নামধারী শিমুল রেজা কে ডেকে আনেন এবং সে সাংবাদিক মুরাদের হাত-পা গুড়িয়ে দেওয়ার হুমকি দেন। কৌশলে সেখান থেকে সরে যান সাংবাদিক মুরাদ।

    এর আগে নির্বাহী প্রকৌশল বিভাগের অতিরিক্ত দায়িত্ব প্রাপ্ত নির্বাহী প্রকৌশলী দীপংকর খীসার কাছে শিক্ষা খাতে জেলার সার্বিক বিষয় জানতে চান সাংবাদিক মুরাদ। সংবাদ পরিবেশনের জন্য বিভিন্ন তথ্য চাওয়া হয় তার কাছে।একই সঙ্গে মাধুর্যতার সাথে বলা হয় দীর্ঘ দিন জনকণ্ঠ কে তার অফিস থেকে বিজ্ঞাপন দেওয়া হয় না। এতে তিনি ক্ষিপ্ত হয়ে বলেন, জনকণ্ঠ কে কোনো বিজ্ঞাপন দেওয়া হবে না।
    বাংলাদেশে বহু পত্রিকা আছে। এর মাঝে স্থানীয় শিক্ষ প্রকৌশল বিভাগের অধীনে নির্মাণাধীন চারতলা বিশিষ্ট ভবনের ভিত্তিপ্রস্তর থেকে শুরু করে বিভিন্ন অনিয়মের কথা জানতে চাইলে তিনি আরো ক্ষিপ্ত হয়ে উঠেন।

    এসময় তিনি বেশ রূঢ় আচরণ করেন। এ সময় উপসহকারী প্রকৌশলী সবুজ মজুমদার উপস্থিত থেকে বিভিন্ন তর্কে জড়িয়ে পড়েন নির্বাহী প্রকৌশলীর সামনেই। পরে নির্বাহী প্রকৌশলী কক্ষ থেকে বের হলে তার কক্ষে সাংবাদিক মুরাদকে ডেকে নেন এবং ধমক দিয়ে বিভিন্ন হুমকি দেন। সদর উপজেলার বাঞ্চানগরের পৌর ৬ নং ওয়ার্ডে তার বাড়ি। বিষয়টি নির্বাহী প্রকৌশলী দিপংকর খীসাকে পুনরায় জানানো হলে তিনি ঘটনাটি ব্যক্তিগত বিষয় বলে এড়িয়ে যান। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠেছে স্থানীয় ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং জনকণ্ঠের পাঠক ও শুভাকাঙ্ক্ষীগণ। তারা এ ঘটনার তীব্র নিন্দা জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ