• রাজনীতি

    বিএনপির মহাসমাবেশে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলার নিন্দা-চরমোনাই

      প্রতিনিধি ২৮ অক্টোবর ২০২৩ , ১১:১৬:১৩ প্রিন্ট সংস্করণ

    আঃ কাদের কারিমী-বরিশাল জেলা প্রতিনিধি:

    বিএনপির মহাসমাবেশে পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। বিবৃতিতে ইসলামী আন্দোলনের আমীর বলেন, পুলিশ ও আওয়ামী লীগের যৌথ হামলা করে বিএনপির মহাসমাবেশ পন্ড করে দিয়ে অত্যন্ত জঘন্য কাজ করেছে। সভা-সমাবেশ করার অধিকার সাংবিধানিক। এ অধিকার কেড়ে নিয়েছে সরকার।

    বিএনপির মহাসমাবেশ অনুষ্ঠানের ঘোষণা বেশ কিছুদিন আগেই করেছিল বিএনপি। তল্লাশির নামে সমাবেশে আসার পথে পথে বাধা, নানা প্রতিবন্ধকতা তৈরি, গ্রেপ্তার, সমাবেশের অনুমতি দেওয়া নিয়ে তালবাহানা এবং অনুমতি দেয়ার পরেও সমাবেশে হামলা চালিয়ে ছত্রভঙ্গ করে দেয়া ন্যাক্কারজনক ঘটনা। এ ঘটনার মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ আবারো প্রমাণ করলো এদের হাতে মানুষের জান-মাল, ইজ্জত আব্রু কিছুই নিরাপদ নয়।

    পীর সাহেব চরমোনাই বলেন, এই হামলা সরকারের চরম ফ্যাসিবাদী চরিত্রের প্রকাশ। সরকারের এই হামলা মামলা গ্রেপ্তারের ফলে দেশ ও দেশের গণতান্ত্রিক ভবিষ্যৎ আরও গভীর সংকটে নিপতিত হবে। তিনি পুলিশ ও আওয়ামীলীগের হাতে হতাহতের ঘটনার নিন্দা জানিয়ে আহতদের উন্নত চিকিৎসা এবং গ্রেফতারকৃত নেতাকর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান। সেইসাথে নিহত পুলিশের খুনিদের নিরপেক্ষ তদন্তের মাধ্যমে খুঁজে বের করার দাবি জানান।

    বিবৃতিতে তিনি দমন পীড়ন নির্যাতনের পথ পরিহার করে ক্ষমতা আঁকড়ে থাকার একগুঁয়েমি মনোভাব পরিহার করার আহ্বান জানান। সাথে সাথে জনগণের আকাংখা অনুযায়ী অবিলম্বে সরকারকে পদত্যাগ করে সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে নির্বাচন অনুষ্ঠানের জোর দাবি জানান। বিবৃতিতে পীর সাহেব চরমোনাই একতরফা নির্বাচনের আযোজন করা থেকে ফিরে আসার আহ্বান জানান।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ