• বরিশাল বিভাগ

    বাউফলে হিন্দু সন্ত্রাসী কর্তৃক মুসলিম কৃষককে কুপিয়ে জখম

      প্রতিনিধি ১৮ মে ২০২২ , ৬:৫২:০৯ প্রিন্ট সংস্করণ

    আরিফুল ইসলাম কারীমী-স্টাফ রিপোর্টারঃ

    জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পটুয়াখালীর বাউফলে পিতা,পুত্রসহ তিনজনকে পিটিয়ে ও কুপিয়ে জখম করেছে প্রতিপক্ষ। উপজেলার নদী বেষ্টিত চন্দ্রদ্বীপ ইউনিয়নের চর ডিয়ারা কচুয়া গ্রামে গতকাল মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার দিকে এ ঘটনা ঘটে ।

    স্থানীয় বাসিন্দা ও আহত ব্যাক্তির স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, চন্দ্রদ্বীপ ইউনিয়নের চরডিয়ারা গ্রামের কৃষক ছালাম গাজী বরিশাল সিটি কর্পোরেশনের কালিবাড়ি সড়কের বাসিন্দা মো. ছালে আহম্মদের মালিকানাধীন চরডিয়া এলাকার ১০ একর জমি একসোনা ক্রয় করে র্দীঘ বছর ধরে চাষাবাদ করে আসছেন। এর মধ্যে ৩ একর জমি নিয়ে উপজেলার দাসপাড়া গ্রামের বাসিন্দা নরত্তোম রা্যের (৩৫) সঙ্গে বিরোধ সৃষ্টি হয়। আজ মঙ্গলবার দুপুর ১২ টার দিকে নরত্তোম ভাড়াটে সন্ত্রাসী শফি হাওলাদার (৫০) ও পঙ্কজ দাসের (৩৪) নেতৃত্বে সাত-আটজনের একটি দল নিয়ে বিরোধ পূর্ণ ছালাম গাজীর একসোনা ক্রয় করা জমি দখলের চেষ্টা চালান। এতে কৃষক ছালাম বাধা দিলে উভয়ের মধ্যে কথা-কাটাকাটি হয়। একর্পযায়ে ছালাম গাজীকে এলোপাতাড়ি পিটিয়ে ও কুপিয়ে গুরুতর জখম করে নরত্তোমের ভাড়াটে সন্ত্রাসীরা। খবর পেয়ে তাঁর ছেলে লোকমান ছুটে গেলে তাঁকেও পিটিয়ে ও কুপিয়ে আহত করে চলে যায়। পরে তাঁদেরকে উদ্ধার করে ট্রলারে করে উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সে র্ভতি করা হয়।

    ঘটনার সত্যতা স্বীকার করেছেন চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক ওরফে আলকাচ মোল্লা।

    এ ঘটনায় ছালাম গাজী বাদি হয়ে ৭জনকে আসামী করে বাউফল থানায় একটি এজাহার দাখিল করেছেন।

    এ ব্যাপারে বাউফল থানার ওসি আল মামুন বলেন,‘ দুই পক্ষই থানায় এসেছিল। এজাহার দাখিল করেছেন। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ