• শিক্ষা

    বাউফলে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উত্তোলনে ভোগান্তি।

      প্রতিনিধি ৬ জুলাই ২০২২ , ১২:০৯:০৮ প্রিন্ট সংস্করণ

    প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সরকার প্রদত্ত কিট অ্যালায়েন্স ও উপবৃত্তির টাকা উত্তোলনে পটুয়াখালীর বাউফলে অধিকাংশ শিক্ষার্থীর অভিভাবক ভোগান্তির শিকার হচ্ছেন। অভিভাবকদের অভিযোগ, নগদ অ্যাকাউন্টে টাকা উত্তোলনের জন্য গোপন পিন দিলে ‘ডিড নট ম্যাচ’ (পিনটি সঠিক নয়) লেখা আসে। পূর্বের পিন নম্বরটি কাজ করছেনা। জাতীয় পরিচয়পত্র নম্বর সহ যাবতীয় তথ্য প্রদান করে পিন রিসেট করতে চাইলেও কাজ হচ্ছেনা।

    কাষ্টমার কেয়ারের গ্রাহক সেবা ১৬১৬৭ নাম্বারে কল দিয়েও লাইন পাওয়া যাচ্ছে না। এতে উপবৃত্তিধারী শিক্ষার্থীর অভিভাবকরা ভোগান্তিতে পড়েছেন। উপজেলায় কোন নগদের কাষ্টমার কেয়ার (গ্রাহক সেবাকেন্দ্র) না থাকায় সমস্যার কোন সমাধান দিতে পারছেন না নগদের স্থানীয় এজেন্ট ব্যবসায়ীরা।
    মোঃ ফিরোজ গাজী নামে এক শিক্ষক বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা শিক্ষার্থীর অভিভাবকের মোবাইলে নগদের মাধ্যমে দেওয়া হচ্ছে ।

    কিন্তু টাকা উঠাতে না পারায় প্রতিদিন অনেক অভিভাবকের বিভিন্ন প্রশ্নের সম্মুক্ষীন হতে হচ্ছে তাদের। আমিরাবাদ বাজারের নগদ এজেন্ট ব্যবসায়ী মজনু ও রুবেল বলেন, প্রতিদিন শিক্ষার্থী ও অভিভাবকরা তার দোকানে ভিড় করছেন উপবৃত্তির টাকার জন্য। হটলাইনে দীর্ঘ সময় ফোন করে দু’এক জনের টাকা উত্তোলন করতে পারলেও অধিকাংশ অভিভাবক হটলাইনের গ্রাহক সেবার সমস্যার জন্য টাকা তুলতে পারছেনা । উপজেলা শিক্ষা অফিস সূত্রে জানা গেছে,

    উপজেলার ২৩৯ টি বিদ্যালয়ের প্রায় ৩০ হাজার শিক্ষার্থীর উপবৃত্তির টাকা পেয়ে থাকেন । ২০২০-২১ অর্থবছরের উপবৃত্তি প্রকল্পের আওতায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তি ও কিট অ্যালায়েন্স (জামা,জুতো,ব্যাগ ক্রয়) বাবদ ১হাজার টাকা শিক্ষার্থীর অভিভাবকের মোবাইল নাম্বারে দেওয়া হয়েছে। এবিষয় উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা কর্মকর্তা দেবাশীষ ঘোষ বলেন,এধরনের অভিযোগ তারা পেয়েছেন। বিষয়টি উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে ।

    আরও খবর

                       

    জনপ্রিয় সংবাদ